রেলে দুর্নীতি: মৃধাসহ ৩ জনের ৪ বছর জেল

0

নিজস্ব প্রতিবেদক:: দুর্নীতির দুই মামলায় রেলওয়ে পূর্বাঞ্চলের সাবেক জিএম ইউসুফ আলী মৃধাসহ তিন আসামির দুই বছর করে মোট চার বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মীর রুহুল আমিন এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত বাকি দুই আসামি হলেন- রেলওয়ে পূর্বাঞ্চলের সাবেক সিনিয়র ওয়েলফেয়ার কর্মকর্তা গোলাম কিবরিয়া ও সাবেক অতিরিক্ত প্রধান যন্ত্র প্রকৌশলী হাফিজুর রহমান।

দুই মামলায় কারাদণ্ড ছাড়া তিন আসামির প্রত্যককে ১০ হাজার করে মোট ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। দুই মামলায় মোট পাঁচজন আসামি খালাস পেয়েছেন।

দুদকের আইনজীবী মেজবাহ উদ্দিন চৌধুরী বলেন, সহকারী কেমিস্ট ও ফুয়েল চেকার পদে নিয়োগে দুর্নীতির দুই মামলায় মৃধাসহ তিন আসামির মোট চার বছর বিনাশ্রম কারাদণ্ড হয়েছে। পাশাপাশি ১০ হাজার করে মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা না দিলে তাদের আরও ছয় মাস জেল খাটতে হবে।

দুদক সূত্র জানায়, দুই মামলায় ১৮ জন করে সাক্ষীর সাক্ষ্য নেয়া হয়। ২০১০ থেকে ২০১২ সালের মধ্যে রেলে নিয়োগে দুর্নীতির অভিযোগে চট্টগ্রামের কোতোয়ালি থানায় মৃধার বিরুদ্ধে ১৪টি মামলা হয়।

তদন্ত শেষে ২০১৩ সালের ১৩ আগস্ট ফুয়েল চেকার পদে এবং ১৮ আগস্ট সহকারী কেমিস্ট পদে নিয়োগে দুর্নীতির মামলায় মৃধাসহ অন্য আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় দুদক।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.