চাদাঁ না পেয়ে ঠিকাদারী প্রতিষ্ঠানের উপর হামলা, গুলিবিদ্ধ ২

0

কামরুল ইসলাম দুলু, সীতাকুণ্ড::চাদাঁ না পেয়ে সীতাকুণ্ডের ফৌজদারহাট এলাকায় একটি ঠিকাদারী প্রতিষ্ঠানের শ্রমিকদের উপর হামলা চালিয়েছে সন্ত্রাসীরা।

বুধবার (২৬ এপিল) সন্ধ্যা পৌনে ৬ টার সময় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় ঠিকাদারী প্রতিষ্ঠানটি দুইজন গার্ড গুলি হয়েছে এবং আরো ৭ জন শ্রমিক আহত হয়েছে। জানা যায়, ফৌজদারহাট, বায়েজিদ বোস্তামী সড়কের নির্মাণ কাজ করছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) ঠিকাদারি প্রতিষ্ঠান স্পেকট্রা ইঞ্জিনিয়ার্স লিমিটেড। পাহাড়ের ভিতর দিয়ে নির্মিণ করা এই সড়কের কাজ করা ঠিকাদারী প্রতিষ্ঠান স্পেকট্রা ইঞ্জিনির্য়াস লিমিটেডের কাছে দীর্ঘ ধরে চাদাঁ দাবি করে আসছিলো স্হানীয় একটি সন্ত্রাসী গ্রুপ। ঠিকাদারী প্রতিষ্ঠান চাদাঁ দিতে অস্বীকার করায় সন্ত্রাসী এই হামলা চালিয়েছে বলে জানান ঠিকাদারী প্রতিষ্ঠানের সমন্বয়ক নাছির উদ্দিন দিদার।

তিনি বলেন, বুধবার সন্ধ্যা পৌনে ৬ টার সময় ৩০/৪০ জনের একটি সন্ত্রাসী দল পাহাড় থেকে গুলি ছুড়তে ছুড়তে সামনের দিকে আসতে থাকে। এ সময় সেখানে কাজ করতে থাকা প্রায় ৭০ /৮০ জন শ্রমিক ভয়ে এদিক সেদিক দৌড়াতে থাকে এসময় সন্ত্রাসীদের গুলিতে কামাল ও রনি নামে দুইজন গার্ড গুলিবিদ্ধ হয় এছাড়া আরো ৭ জন আহত হয়। তাদেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সন্ত্রাসীরা চারটি এক্সকাভেটরসহ ঠিকাদারি প্রতিষ্ঠানের কার্যালয় ভাঙচুর ও লুট করে। খবর পেয়ে ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির একটি দল ঘটনাস্থলে পৌঁছালে সন্ত্রাসীরা পালিয়ে যায়।

ফৌজদার হাট পুলিশ ফাড়িঁর ট্রাফিক উপ পরিদর্শক (টিএসআই) নজরুল ইসলাম বলেন, খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্হলে গিয়ে অতিরিক্ত পুলিশ নিয়ে পরস্হিতি নিয়ন্ত্রণে আনি। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.