দুই দিনব্যাপী পোর্ট এক্সপো-২০১৭ শুরু

0

নিজস্ব প্রতিবেদক::চট্টগ্রাম বন্দরের ১৩০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে দুই দিনব্যাপী “পোর্ট এক্সপো” আজ শুরু হয়। ব্যাপক উদ্দিপনা ও উৎসবমূখর পরিবেশে উদ্বোধনী অনুষ্ঠানকে বর্ণিল করতে নানা উদ্যোগ নেয়া হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বন্দর কারশেডে আয়োজিত “পোর্ট এক্সপো ভিডিও কনফারেন্সের মাধ্যমে” উদ্বোধন করেন। বন্দরের সম্ভবনাকে বিশ্ববাসীর কাছে তুলে ধরতে এই “পোর্ট এক্সপো” গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন বক্তরা।

নৌপরিবহন মন্ত্রী বলেন, চট্টগ্রাম বন্দর স্বাধীনতা যুদ্ধে অনেক অবদান রেখেছে এবং ১০১ জন লোক শহীদ হয়েছিল। বন্দর এক সময় ধ্বংস প্রায় অবস্থা ছিল। প্রধানমন্ত্রীর দক্ষ নেতৃত্বে লয়েড লিস্টে ৯৮তম স্থান থেকে ৭৬তম স্থানে অগ্রসর হয়েছে। বর্তমানে যে সমস্ত প্রকল্প প্রক্রিয়াধীন রয়েছে তা বাস্তবায়ন হলে আরো অনেক অগ্রসর হবে এবং বন্দরের সক্ষমতা অনেকগুন বৃদ্ধি পাবে। প্রথম বারেরমত আয়োজিত এই পোর্ট এক্সপো থিম নির্ধারণ করা হয়েছে “বন্দরেই সমৃদ্ধি”।

অনুষ্ঠানে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান, ভূমিপ্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, স্থানীয় সংসদ সদস্য এম.এ লতিফ, সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, চেম্বার সভাপতি মো. মাহবুবুল আলম উপস্থিত ছিলেন।

উদ্বোধন শেষে প্রধানমন্ত্রী চট্টগ্রাম বন্দরে মুক্তিযুদ্ধে শহীদ পরিবারের সদস্যদের হাতে চেক তুলে দেন। এক্সপো উপলক্ষে কারশেডে অর্ধশতাধিক স্টল রয়েছে। নবনির্মিত কারশেডে অনুষ্ঠিত দুই দিনব্যাপী পোর্ট এক্সপো সকলের জন্য উন্মুক্ত বলে জানানো হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.