সুপ্রীম কোর্টের বিচারক নিয়োগে বিধিমালা প্রণয়ন করা হবে-আইনমন্ত্রী

0

সিটিনিউজ ডেস্ক :   আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেন, বিচার বিভাগকে আরো শক্তিশালী করা এবং দক্ষ জনবল বৃদ্ধির জন্য সুপ্রীম কোর্টের বিচারক নিয়োগ বিধিমালা প্রণয়ন করা হবে।

রোববার(৩০ এপ্রিল) নগরীর জিইসি কনভেনশন সেন্টারে আয়োজিত চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির অভিষেক-২০১৭ অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

তিনি আরো বলেন, শেখ হাসিনার সরকার বিশ্বাস করে বিচার বিভাগ স্বাধীন হওয়া প্রয়োজন। বিচার বিভাগ স্বাধীন হওয়ার জন্য যে অগ্রগতি হয়েছে তা শেখ হাসিনার আমলেই হয়েছে। দেশের জনগণের স্বার্থে বিচার বিভাগ স্বাধীন করা হয়েছে। বিচার বিভাগ, নির্বাহী বিভাগ ও আইন সভার মধ্যে দেশগড়া ও দেশের উন্নয়নের ক্ষেত্রে সমন্বয় থাকতে হবে। বিচার বিভাগ উন্নয়নের জন্য শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন উল্লেখ করে মন্ত্রী বলেন, দেশের মানুষের ন্যায় বিচার পাওয়ার জন্য সরকার গরীব মানুষের মামলা পরিচালনার দায়িত্ব নিয়েছে।

বিশেষ অতিথির বক্তৃতায় ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেন, চট্টগ্রামে একটি ক্যান্সার হাসপাতাল প্রয়োজন। ভূমি প্রতিমন্ত্রী হিসেবে আমি জমি দিয়েছি। আইনজীবীদের উদ্দেশ্য তিনি বলেন, আপনারা বিভিন্নভাবে সহযোগিতা করুন।

অভিষেক অনুষ্ঠানে ব্যারিষ্টার এ.এম মাহাবুব উদ্দিন খোকন, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক, এ্যাডভোকেট রতন কুমার রায় বক্তৃতা করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.