যুব সমাজের নৈতিক অবক্ষয় রোধে ক্রীড়া চর্চা বাড়াতে হবে

0

নিজস্ব প্রতিনিধি :   স্বাধীনতা ক্রীড়া চক্র চট্টগ্রামের উদ্যোগে আয়োজিত আজিজ-জহুর-হান্নান-মান্নান স্মৃতি অলিম্পিক বার ফুটবল টুর্ণামেন্ট ২০১৭ এর উদ্বোধন করলেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার ও বিভাগীয় ক্রীড়া সংস্থার সভাপতি মো. রহুল আমিন। রোববার ৭ মে বিকেল ৩ টায় লালদীঘি মাঠে অনুষ্ঠিত টুর্ণামেন্ট উদ্বোধনী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, উপমহাদেশের বিপ্লব আর সংগ্রামের ইতিহাসে চট্টগ্রাম গৌরবময় জায়গা দখল করে আছে। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম ও মহান মুক্তিযুদ্ধে এম.এ আজিজ, জহুর আহমদ চৌধুরী, এম. এ হান্নান ও এম.এ মান্নান এর অবদান অবিস্মরণীয়।

লালদীঘি মাঠে ৬৬ সালে ঐতিহাসিক ৬ দফার আন্দোলনের সূচনা করেছিলেন যে জনসভায় তা সংগঠনে মূখ্য ভূমিকা পালন করেছিলেন এম.এ আজিজ, জহুর আহমদ চৌধুরী, এম.এ হান্নান ও এম. এম মান্নান প্রমূখ নেতৃবৃন্দ। আজ ঐতিহাসি এ মাঠে তাদের স্মরণে ফুটবল আয়োজন অনন্য ঘটনা। বর্তমান সময়ে যুব সমাজকে নৈতিক অবক্ষয়ের হাত থেকে রক্ষা করতে এ ধরণের আয়োজন ও ক্রীড়া চর্চা বাড়াতে হবে। স্বাধীনতা ক্রীড়া চক্র মহান মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রাখতে তাদের মূল্যবান ভূমিকা রাখতে সক্ষম হবে বলে আমি আশাবাদী।

সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন স্বাধীনতা ক্রীড়া চক্রের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা কাজী আবু তৈয়ব। টুর্ণামেন্ট পরিচালনা কমিটির চেয়ারম্যান সাবেক কমিশনার জসীম উদ্দিনের সভাপতিত্বে ও গিয়াস উদ্দিন হিরু’র সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন সিনিয়র সাংবাদিক ও কলামিষ্ট কামরুল হাসান বাদল, মহানগর আওয়ামী লীগ নেতা সাইফুদ্দিন খালেদ বাহার, সাবেক ফুটবলার ক্রীড়া সাংবাদিক দেবাশীষ বড়ুয়া দেবু, ক্রীড়া সাংবাদিক সাইফুল্লা চৌধুরী।

এছাড়া অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্বাধীনতা ক্রীড়া চক্রের সদস্য সচিব মো.দিদারুল আলম, টুর্ণামেন্ট কমিটির সচিব নুর মোহাম্মদ লেদু, সদস্য এড. এস এম রাশেদ, সুনীল দে, সিরাজ উল্লাহ নয়ন, সাইফুল ইসলাম, সেতু বড়ুয়া, সুজিত বড়ুয়া শিমুল, জাহেদ খান, তপন সরকার, সঞ্জয় মহাজন, শেখ মো. রাসেল, সৌরভ দাশ, নাজিম উদ্দিন, আ.ক.ম আরিফ, অজয় ধর, তৌহিদুল ইসলাম, শফিউল আজম সৌরভ প্রমূখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.