সীতাকুণ্ডে ভ্রাম্যমান আদালতের অভিযান, ৫০ হাজার টাকা জরিমানা

0
কামরুল ইসলাম দুলু,সীতাকুণ্ড::সীতাকুণ্ডে আইসক্রিম ফ্যাক্টরীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৫০ হাজার টাকা জরিমানা এবং একজনকে ১ মাসের কারাদন্ড দিয়েছে।
মঙ্গলবার (৯ মে) দুপুরে সীতাকুণ্ডের পৌরসভার দক্ষিন ইদিলপুর এলাকায় রূপালী আইসক্রিম ফ্যাক্টরীতে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রুহুল আমিন।
অভিযানকালে দেখা যায়, নোংরা অস্বাস্থ্যকর পরিবেশে ঘনচিনি,সাইট্রিক এসিড,কাপড়ের রঙ,এরারুট, বিভিন্ন রং ব্যবহার করে চকবার, কুলফি, লেমন কোকোনাট আইসক্রিম বানানো হচ্ছে।।
অভিযানকালে মালিককে ক্ষতিকর উপাদান ব্যবহারের বিষয়ে জিজ্ঞেস করলে তিনি জানান,তার দুইটা মেশিন একটাতে নিজে বানান আরেকটা কবীর নামের আরেকজনকে ভাড়া দিয়েছেন।। ঘনচিনি খারাপ তিনি আর ব্যবহার করবেন না উল্লেখ করে ক্ষমা চান,উল্লেখ্য যে গত গরমের মৌসুমেও তিনি মুচলেকা দিয়েছিলেন তাই এইবার তিনি রং ব্যবহার না করলেও ঘনচিনি ব্যবহার করছেন।
ক্ষতিকর ঘনচিনি ব্যবহারের কারনে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।এসময় দেড় হাজার আইসক্রিম ধ্বংস করা হয়। ঘনচিনি, রঙ এবং বিভিন্ন কেমিকেল ধ্বংস করা হয়।এবং কারখানা বন্ধ করে দেয়া হয়। একই কারখানার অপর পার্টনার মো কবির জানান, তিনি ছয় মাসের জন্য মেশিন ভাড়া নিয়েছেন ।ক্ষতিকর ঘনচিনি, কাপড়ের রঙ ব্যবহারের জন্য তাকে এক মাসের কারাদণ্ড দেয়া হয়।
এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.