চট্টগ্রামে ট্রাফিক সার্জেন্টদের ফ্রি ষ্টাইলে চাঁদাবাজি

0

দিলীপ তালুকদারঃ চট্টগ্রাম ট্রাফিক বিভাগের সার্জেন্টদের বেপরোয়া চাঁদাবাজিতে অতিষ্ঠ ইপিজেট, বন্দরটিলা এলাকার গাড়ী চালকরা। সাধারণ রিক্সা থেকে শুরু করে ট্রাক, বাস, মোটরসাইকেল, কাভার্ট ভ্যান কোন কিছুই বাদ দেন না।

নগরীর বন্দরটিলা এলাকায় সার্জেন্ট মহসিন রোদের মধ্যে গাড়ী দাড় করিয়ে রেখে কাগজপত্র যাচাই বাচাই শুরু করে দেয়। পেছনে গাড়ীর জ্যাম পড়ে থাকলেও সেদিকে তার কোন লক্ষ্য থাকে না। তার চাহিদা মতো টাকা যতক্ষন পাবে না ততক্ষন ছাড় নেই।

আব্দুল কাদের নামে এক টেম্পো চালক বলেন, সারাদিন গাড়ী চালিয়ে মালিকের ইনকাম তুলে ২/৩শ টাকা পাই। মাঝে মধ্যে ওই টাকাও সার্জেন্ট মহসিন স্যার কেড়ে নেন। গত ২ মে ইপিজেড এলাকায় এক মোটর সাইকেল আরোহীকে আটকিয়ে শুধুমাত্র নাম্বার প্লেটে ইংলিশ লেখা কেন ৪ হাজার টাকা দাবী করেন।

সরাসরি বলে দেন নগত দিলে ২ হাজার টাকা কেইস দিলে ৪ হাজার টাকা। ওই বাইক চালক অভিযোগ করে বলেন, তার যাবতীয় কাগজপত্র ঠিকঠাক থাকা সত্ত্বেও তার বাইক আটকিয়ে রেখে ২ হাজার টাকা দাবী করে। অবশেষে দুই ঘন্টা ধরে অনেক অনুরোধ করে ৫শত টাক দিলে কাজগপত্র ফেরত দেন।

অনেক গাড়ী চালক এ প্রতিবেদককে অভিযোগ করে বলেন, সার্জেন্ট মহসিনে ফ্রি স্টাইল চাঁদাবাজিতে তারা অতিষ্ঠ । তারা উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্থক্ষেপ কামনা করেছেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.