প্রধানমন্ত্রীর দেখানো স্বপ্ন বাস্তবায়ন হলে বাংলাদেশ উন্নত রাষ্ট্র হবে

0

নিজস্ব প্রতিনিধি : পটিয়ার সাংসদ আলহাজ্ব সামশুল হক চৌধুরী বলেছেন, জাতির জনকের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেখানো স্বপ্ন বাস্তবায়ন করতে পারলেই বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হবে। এদেশে শিক্ষা শিল্প সাহিত্য সংস্কৃতি ও কৃষি সহ উন্নত প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে বিগত সাড়ে ৮ বছর যে অভুতপূর্ব উন্নয়ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে হয়েছে তার ধারাবাহিকতা রক্ষা করা গেলে বাংলাদেশ ২০৪১ সালের মধ্যে উন্নত রাষ্ট্রে পরিণত হবে।

সোমবার পটিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে বাংলাদেশ বেতার কর্তৃক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগ ভিত্তিক বহিরাঙ্গন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব বলেন।

সাংসদ সামশুল হক চৌধুরী বলেন কেননা শেখ হাসিনা শুধু স্বপ্ন দেখান না, তা বাস্তবায়নেও নিরলস ভূমিকা পালন করেন। বর্তমানে শেখ হাসিনা সারা বাংলাদেশে ১. ঘরে ঘরে বিদ্যুৎ ২. আশ্রয়ণ প্রকল্প ৩. নারীর ক্ষমতায়ন ৪. ডিজিটাল বাংলাদেশ ৫. বিনিয়োগ বিকাশ ৬. পরিবেশ সুরক্ষা ৭. একটি বাড়ী একটি খামার ৮. শিক্ষা সহায়তা ৯. সামাজিক নিরাপত্তা বেষ্টনী ১০. কমিউনিটি ক্লিনিক ও মানসিক স্বাস্থ্য সুসংহত করার মাধ্যমে বাংলাদেশকে একটি দৃশ্যমান উন্নয়নে মডেল রাষ্ট্রে পরিণত করতে সক্ষম হয়েছেন।

তিনি আরো বলেন, বর্তমানে আমাদের দেশে বিদেশী কনসালটেন্টরা যে অর্থ নিয়ে যাচ্ছে তা যদি আমাদের দেশে যোগ্য কনসালটেন্ট তৈরী হয় তাহলে দেশের টাকা দেশেই থাকবে। তিনি বিশেষ করে দেশের চলমান সামগ্রিক উন্নয়ন জনগণের সামনে তুলে ধরতে জনপ্রতিনিধিদের অগ্রণী ভূমিকা পালন করার আহবান জানিয়ে বলেন, শেখ হাসিনা যে একজন দৃঢ়চেতা ত্যাগী ও উন্নয়নে বিশ্বাসী প্রধানমন্ত্রী তার প্রমাণ হচ্ছে দেশের অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ। তিনি পদ্মা সেতুর মত অসংখ্য প্রকল্প দেশের অর্থায়নে বাস্তবায়নের চিত্র তুলে ধরে বলেন, বাংলাদেশ এখন আর পরনির্ভরশীল নয়। এদেশও যে এখন নিজস্ব সম্পদ ব্যবহার করে স্বনির্ভর হচ্ছে তা আমাদেরকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে নিতে হবে।

বাংলাদেশ বেতারের আঞ্চলিক পরিচালক এস.এম আবুল হোসেনের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন, পটিয়া সরকারী কলেজের অধ্যক্ষ এ.কে ফজলুল হক, দক্ষিণ জেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী, জেলা আ’লীগ নেতা আ.ক.ম সামশুজ্জামান চৌধুরী, জেলা পরিষদ সদস্য দেবব্রত দাশ, ভাইস চেয়ারম্যান পীরজাদা এয়ার মুহাম্মদ পেয়ারু, আফরোজা বেগম জলি, আবদুল খালেক চেয়ারম্যান, জঙ্গলখাইন ইউপি চেয়ারম্যান গাজী ইদ্রিস, বড়লিয়া ইউপি চেয়ারম্যান শাহিনুল ইসলাম সানু, কেলিশহর ইউপি চেয়ারম্যান সরোজ সেন নান্টু, আশিয়া ইউপি চেয়ারম্যান এম.এ হাশেম, খরনা ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান, শোভনদন্ডী ইউপি চেয়ারম্যান এহসানুল হক, ১নং ওয়ার্ড কাউন্সিলর আবদুল খালেক, ২নং ওয়ার্ড কাউন্সিলর রূপক সেন, ৩নং ওয়ার্ড কাউন্সিলর আবু ছৈয়দ, ৪নং ওয়ার্ড কাউন্সিলর গোফরান রানা, সরকারী আইন কর্মকর্তা এড. বদিউল আলম প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.