‘গুণীদের পদাঙ্ক অনুসরণ করে এগিয়ে যেতে হবে’

0

নিজস্ব প্রতিবেদক:: রেলপথ মন্ত্রনালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি বলেছেন, রাউজানের গুনিজনদের স্মরণীয় করে রাখতে পর্যায়ক্রমে সবকিছু করা হবে। ইতিমধ্যে রাউজানের অনেক গুনির নামে স্থাপনা করা হয়েছে। এই উপজেলার মানুষের সব মৌলিক সমস্যা সমাধান করা হয়েছে। খাদ্য, শিক্ষা, আবাসন,সাংস্কৃতিক অঙ্গনের অভাবনীয় উন্নয়ন হয়েছে। বেকারদের কর্মসংস্থানের জন্য বিসিক শিল্প নগরী প্রতিষ্ঠা করা হচ্ছে। এই প্রকল্পের মাধ্যমে ৫০ থেকে ৬০ হাজার মানুষের কর্মসংস্থান হবে।

তিনি সমবেত লোকজন ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন গুনিদের পদাঙ্ক অনুসরণ করে আমাদের এগিয়ে যেতে হবে। আমাদের আগামী প্রজন্মকে জ্ঞানে গুনে বলিয়ান হয়ে এদেশের নেতৃত্ব দানের জন্য তৈরী হতে হবে। তিনি বরণ্য সাংবাদিক সিদ্দিক আহমেদের নামে বাগোয়ানের একটি সড়কের নামকরণ করার ঘোষনা দেন, তাঁর নামে পাঠাগার প্রতিষ্ঠার উদ্যোগকে স্বাগত জানিয়ে পাঁচ লাখ টাকা অনুদান ঘোষনা করেন।

বুধবার (১৭ মে )  সিদ্দিক আহমেদ নাগরিক শোকসভা কমিটির আয়োজিত  শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে এই সমাবেশের আয়োজন করে। রাউজান গশ্চি উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত এই সভায় সভাপতিত্ব করেন মরহুমের ছোট ভাই শামীম আল আজাদ।

অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্যে প্রধান মন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ও ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি সাংবাদিক ইকবাল সোবহান চৌধুরী বলেন সিদ্দিক আহমেদ ছিলেন অসম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী। তাঁর প্রতিটি লিখিনী ছিল অশুভ রাজনীতির বিরুদ্ধে, স্বাধীনতা, ন্যায় নীতি ও মূল্যবোধ সৃষ্টির পক্ষে। মুক্ত চিন্তার এই মানুষটির নীতি আদর্শ আমরা অনুসরণ করে এগিয়ে গেলে আজকের বাংলাদেশের বহুদুর এগিয়ে যাবে। এই সাংবাদিক নেতা বলেন রাউজানে প্রথমবারের মত এসে রাউজান সম্পর্কে আমার ইতিপূর্বেকার সব ধারণা বদলে গেছে। যে রাউজানকে খুন সন্ত্রাস,নৈরাজ্যের জনপথ ভাবা হতো, সেই রাউজান এখন অসম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী সকল জনগোষ্ঠির জন্য শান্তি ও সমৃদ্ধ জনপদ। পরিষ্কার পরিচ্ছন্ন একটি উপজেলা। রাউজানের এই পরিবর্তন সম্ভব হয়েছে এমবিএম ফজলে করিম চৌধুরী এমপি’র সুযোগ্য নেতৃত্বে কারণে। তাঁর অভিমত বাংলাদেশের প্রতিটি সংসদীয় আসনে রাউজানের এমপি’র মত যোগ্য সাংসদ নির্বাচন করা গেলে এদেশ অতিদ্রুত ক্ষুধা দারিদ্রমুক্ত সমৃদ্ধ বাংলাদেশে পরিণত হবে। যেই স্বর্প্নটি মনের মধ্যে লালন করে বাস্তবায়নের কাজ করে যাচ্ছেন বঙ্গবন্ধু কন্যা প্রধান মন্ত্রী শেখ হাসিনা।

আয়োজক কমিটির সদস্য সচিব শওকত বাঙালি সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠান সমন্বয়নকারী সাংবাদিক সৈয়দ আলমগীর সবুজ।প্রয়াত সাংবাদিক সিদ্দিক আহমেদের জীবনী পাঠ করেন নাগরিক শোকসভা কমিটির সমন্বয়ক আলমগীর হায়দর, বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি সাংবাদিক কলিম সরোয়ার, পেশাজীবি সমন্বয় পরিষদের নেতা ও  চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দর চৌধুরী, সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক চৌধুরী ফরিদ, রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম হোসেন রেজা, রাউজান পৌরসভার প্যানেল মেয়র বশির উদ্দিন খান, ডা.আলী আজগর।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.