‘বিএপির আন্দোলনের ডাক আষাঢ়ে তর্জন গর্জন’

0

সিটিনিউজ ডেস্ক:: বিএনপি নেতা মওদুদ আহমদের বাড়ি হারানোর বিষয়টিকে নিজের আইনি যুক্তির ব্যর্থতাকে দা‌য়ী করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মঙ্গলবার রাজধানীর ই‌ঞ্জি‌নিয়া‌রিং ই‌নি‌স্টিটিউ‌টে তাঁতি লীগের ঢাকা মহানগরের সম্মেলন অনুষ্ঠানে প্রধান অ‌তি‌থির বক্ত‌ব্যে এ সব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, মওদুদের বাড়ি হারানোনিয়ে বিএনপি যা বলছে, এইসব কথায় মানুষ হাসে। আপনার বাড়ি সরকার নিয়ে যায়নি। দেশের সর্বোচ্চ আদালতের রায়ে বাড়ি ছাড়তে হয়েছে। আপনি নিজেই দুটি মামলার ফাইট করেছেন। তাহলে আপনার দুর্বল যুক্তির জন্য চলে গেছে?

তি‌নি ব‌লেন, সরকার নয়, সর্বোচ্চ আদালতের রায়ে আপনাদের বাড়ি ছাড়তে হয়েছে। আমাদের অনেককে আদালতের রায় ছাড়াই বাড়ি থেকে বের করে দিয়েছেন।

আদালতের বিরুদ্ধে বিএনপি অপপ্রচার চালাচ্ছে দাবি করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আদালত স্বাধীনভাবে কাজ করছে একথা আপনারাই বলেন, আবার যখন নিজেরা হারেন তখন বলেন আদালত সরকারের কথায় রায় দিচ্ছে। আদালতের বিরুদ্ধে এসব অপপ্রচার বন্ধ করুন।

যানজট নিয়ে বিএনপি চেয়ারপারসনের বক্তব্যের প্রতিক্রিয়ায় ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়া আপনি বলেছেন এই সরকারের আমলে যানজট বেড়েছে। আপনাদের সময় এই শহরকে অপরিকল্পিত নগরী হিসেবে গড়ে তুলেছিলেন, আর এখন দুই মেয়র পরিকল্পিতভাবে এই নগরী গড়ে তুলছে। আশা করি ২০১৮-১৯ সালের মধ্যে ঢাকা শহরে আর যানজট থাকবে না।

বিএনপির যেসব নেতা প্রেসব্রিফিং করে তাদেরকে প্যাথলজিক্যাল লায়ার আখ্যা দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, পবিত্র মাহে রমজানে ইফতার সামনে রেখে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ তার দলের নেতারা মিথ্যাচার করছেন। বিএনপিতে ভালো লোক কিছু আছে, তবে যারা প্রেসব্রিফিং করে ফটোসেশন করে তারা প্যাথলজিক্যাল লায়ার। এই দলের লোকজন এত মিথ্যা কথা বলে, যে তাদের নৈতিকতার ভিত্তি দুর্বল।

বিএপির আন্দোলনের ডাককে আষাঢ়ে তর্জন গর্জন দাবি করে কাদের বলেন, বিএনপির কমিটিতে ৫৯৬ জন নেতা আছেন। ওনারা এক সাথে মাঠে নেমে মিছিল করতে পারেন না। নেতারা মাঠে না নামলে কর্মীরা কিভাবে মাঠে নামবে।

দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, বিএনপি ক্ষমতায় আসলে আবার সেই বিভীষিকাময় দিন ফিরে আসবে। আপনাদের মনে আছে সেই ২০০১ সালের কথা। তারা (বিএনপি) আওয়ামী লীগ নেতাকর্মীদের বাড়ি পুড়িয়েছে, পুকুরের মাছ ধরে নিয়েছে, গবাদি পশু নিয়ে গেছে। আর এখন বিএনপি নেত্রী বলেছেন ক্ষমতায় আসলে এক কাপড়ে বের করে দেবে। বুঝতে পেরেছেন বিএনপি আবার ক্ষমতায় আসলে তারা কত ভয়ংকর হবে?

তাঁতি লীগের সভাপতি ইঞ্জিনিয়ার শওকত আলীর সভাপতিত্বে আ‌রো বক্তব্য দেন, সংগঠনের সাধারণ সম্পাদক খগেন্দ্র চন্দ্র দেবনাথ, কার্যকারী সভাপতি সাধনা দাশগুপ্ত প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.