বাঁশখালীতে আবারো বন্যার সৃষ্টি

0

বাশঁখালী প্রতিনিধি::বাঁশখালীর বাহারছড়া ইউনিয়নের রতœপুর গ্রামে টর্নেডোর ছোঁবলে কয়েকশ বাড়ীঘর লন্ডভন্ড হয়ে গেছে। ওই সময় বাহারছড়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডে এনায়েতুল হক (৭) নামে এক শিশু নিহত হয়েছে। অপরদিকে কয়দিনের প্রবল বর্ষনের ফলে বাঁশখালীর অধিকাংশ এলাকা বর্তমানে পানির নিচে রয়েছে। পাহাড়ি ঢলে নিমজ্জিত হয়েছে অধিকাংশ রাস্তাঘাট ও ফসলী জমি। দমকা হাওয়া ও প্রচন্ড বর্ষনে অধিকাংশ ফসলী জমি তলিয়ে গিয়ে কৃষকরা চরম ভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। এছাড়াও ঢলের পানিতে তলিয়ে গেছে প্রত্যন্ত অঞ্চলের অধিকাংশ রাস্তাঘাট। বাঁশখালীর আটটি পাহাড়ি চড়ার পানি নিম্ন দিকে প্রবাহিত হওয়ায় বর্তমানে পশ্চিমাঞ্চলের অধিকাংশ এলাকায় অতিরিক্ত পানি জমায়েত হয়েছে।

তাছাড়া পূর্বাঞ্চলের অধিকাংশ এলাকায় বর্তমানে পাহাড়ি ঢল নেমেছে। সাধনপুর, পুকুরিয়া, কালীপুর, বৈলছড়ি, জলদী, শীলকুপ, চাম্বল, সরলের পাইরাং, পুইছড়িসহ বেশকিছু এলাকায় এই রিপোর্ট লেখা পযন্ত পাহাড়ি ঢল নেমেছে। অপরদিকে রবিবার থেকে পুরো উপজেলায় বিদ্যুৎ সংযোগ বন্ধ থাকায় চরম বিপাকে পড়েছে জনগণ। এমনিতে এই উপজেলায় নানা অজুহাতে বন্ধ থাকে বিদুৎ সংযোগ, তার উপর ঝড়ো বাতাস ও প্রচন্ড বৃষ্টি দিনের পর দিন বিদ্যুৎ সংযোগ বন্ধ রাখায় জনগণের দুর্ভোগ চরম আকারে পৌছে যায়। এদিকে প্রবল বর্ষনের ফলে পাহাড়ী ঢলে পুকুরের মাছ ভেসে গিয়ে চরম ভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে বলে জানিয়েছেন কয়েকজন মাছ চাষী। সবমিলিয়ে একের পর এক বয়ে যাওয়া ঘূর্ণিঝড়, ঝড়ো বাতাস ও জ্বলোচ্ছাসে চট্টগ্রামের উপকূলীয় উপজেলা বাঁশখালীর জনগণ চরম ভাবে বিপর্যস্ত হয়ে পড়েছে।

বাঁশখালীর বাহারছড়া রত্নপুর গ্রামে টর্নেডোতে নিহত এনায়েতুল হকের পিতা কবির আহমদকে উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মোহাম্মদ চাহেল তস্তরীর ৩০ হাজার টাকা প্রদান করেন বলে এই প্রতিনিধিকে জানান। এ সময় বাহারছড়া ইউনিয়নের চেয়ারম্যান তাজুল ইসলাম ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুল কালাম মিয়াজীসহ ইউনিয়ন পরিষদের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.