রোববার এফডিসিতে প্রতিবাদ সমাবেশ

0

বিনোদন : যৌথ প্রযোজনার সঠিক নিয়ম-নীতির তোয়াক্কা না করে অহরহ নির্মিত হচ্ছে চলচ্চিত্র। এমন অভিযোগ এনে বেশ কিছুদিন ধরেই ঢাকাই চলচ্চিত্রের ১৪ সংগঠন নিয়ে গঠিত চলচ্চিত্র ঐক্যজোট প্রতিবাদ জানিয়ে আসছে। এদিকে ‘বস টু’ সিনেমার মুক্তি বন্ধের দাবিতে আগামীকাল (১৮ জুন) সকাল ১০টা থেকে বিএফডিসির মূল ফটকে চলচ্চিত্র ঐক্যজোট ধর্মঘট করবে বলে জানা গেছে।

এ প্রসঙ্গে চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর জানান, যৌথ প্রযোজনা নয় যৌথ প্রতারণার বিরুদ্ধে আমাদের প্রতিবাদ। আগামীকাল সকালে এফডিসিতে চলচ্চিত্র সংশ্লিষ্টরা উপস্থিত থাকবেন, সবার উপস্থিতিতে আমরা ধর্মঘটসহ আরো আন্দোলনের সিদ্ধান্ত নিব। যৌথ প্রযোজনার নামে যৌথ প্রতারণা হচ্ছে। এই প্রতারণা আমরা হটাতে চাই। এটাই হচ্ছে- আমাদের আন্দোলনের মূল লক্ষ্য।

চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান বলেন, যৌথ প্রযোজনার নামে প্রতারণা ও দেশিয় গুণী শিল্পীদের কর্মহীন করার ষড়যন্ত্রের প্রতিবাদ করার এখনই সময়। আগামীকাল ১১টায় এফডিসিতে প্রতিবাদ সমাবেশ করব।

রোববার (১৮ জুন) এফডিসির গেটে দুই ঘণ্টা তালা ঝুলিয়ে রাখা হবে। এরপর চলচ্চিত্র ঐক্য জোট সেন্সর বোর্ড ঘেরাও করারও পরিকল্পনা করেছে বলে শোনা যাচ্ছে।

কিছুদিন আগে ‘বস টু’ ও ‘নবাব’ সিনেমাটি যৌথ প্রযোজনার সঠিক নিয়ম-নীতি মানা হয়েছে কি না এটি খতিয়ে দেখার জন্য সেন্সর প্রিভিউ কমিটিতে একটি চিঠি দেয় চলচ্চিত্র ঐক্য জোট। ‘বস টু’ সিনেমায় বাংলাদেশের শিল্পী কম নেয়া হয়েছে বলে অভিযোগ করে তথ্য মন্ত্রণালয়ে চিঠি পাঠায় প্রিভিউ কমিটি। কিন্তু সম্প্রতি প্রিভিউ কমিটি ‘বস টু’ সিনেমাটি সেন্সরে প্রদর্শনের অনুমতি দেয়। আর এ নিয়ে উত্তপ্ত বিএফডিসি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.