পটিয়ায় জায়গা নিয়ে বিরোধে এক ব্যক্তি খুন

0

সুজিত দত্ত, পটিয়া প্রতিনিধি : চট্টগ্রামের পশ্চিম পটিয়ার কর্ণফুলী থানাধীন চরপাথরঘাটা এলাকায় গত রবিবার ভোর রাতে মোহাম্মদ আলমগীর (৪৫) নামে এক ব্যক্তিকে শ্বাসরোধ করে হত্যা করেছে প্রতিপক্ষরা। সে ঐ এলাকার মৃত ছালেহ আহমদের পুত্র।

স্থানীয় প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, দীর্ঘদিন যাবত তার আপন ভাই সেকান্দার ও নজির আহমদের পুত্র এবং তার জেড়াতো ভাই নুরুল আবছারের সাথে বাড়ীর জায়গা জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। এ নিয়ে রমজান মাসের প্রথমে আলমগীরকে প্রতিপক্ষরা হত্যার হুমকি দিলে আলমগীর এ বিষয়ে প্রতিকার প্রার্থনা করে চট্টগ্রাম আদালতে সাধারণ ডায়েরী করে। পুলিশ রবিবার ভোরে বাড়ির পেছনের চরপাথরঘাটার খাল থেকে তার মরদেহ উদ্ধার করে। বিষয়টি সত্যতা নিশ্চিত করেন চরপাথরঘাটার ১নং ইউপি সদস্য সাইফুদ্দিন মানিক।

পুলিশের ধারণা, জায়গা নিয়ে বিরোধের জেরে তাকে হত্যা করা হয়েছে। এর সঙ্গে আলমগীরের নিজের ছোট ভাই এবং চাচাতো ভাই জড়িত থাকতে পারেন।

কর্ণফুলী থানার ওসি রফিকুল ইসলাম বলেন, চরপাথরঘাটা এলাকায় মোয়াজ্জেম কলোনিতে তত্ত্বাবধায়ক হিসেবে কাজ করেন আলমগীর। পাশের আরও একটি কলোনিতেও পার্টটাইম কাজ করেন। প্রতি রাতে দেড় টার দিকে তিনি বাসায় ফিরেন।

গত (শনিবার) রাতে বাসায় ফেরার সময় তাকে কে বা কারা তুলে নিয়ে গেছে বলে অভিযোগ পেয়েছি। এরপর সকালে স্বজনরা তার মরদেহ বাড়ির পেছনে দেখতে পান। তার গলায় এবং থুতনিতে আঘাতের চিহ্ন আছে। শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে বলে মনে হচ্ছে। যাদের সঙ্গে আলমগীরের বিরোধ ছিল তাদের জিজ্ঞাসাবাদের জন্য আটকের চেষ্টা চলছে বলে কর্ণফুলী থানার ওসি রফিকুল ইসলাম জানিয়েছেন। তবে পুলিশ এ খুনের ঘটনায় এখনো কাউকে গ্রেফতার করতে পারেনি।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.