চন্দনাইশে ভুয়া ছবি লাগিয়ে বয়স্ক ভাতা উত্তোলন

0

নিজস্ব সংবাদদাতা,চন্দনাইশ :  চন্দনাইশ উপজেলার বরকল ৪নং ওয়ার্ডের সাবেক মেম্বার আবু জাফর অন্য বয়স্ক মহিলার ছবির উপর নিজের স্ত্রীর ছবি বসিয়ে ৫ বছর ধরে বয়স্ক ভাতা উত্তোলনের অভিযোগ করেছেন স্থানীয় চেয়ারম্যান দক্ষিণ জেলা আ’লীগের সহ-সভাপতি চেয়ারম্যান হাবিবুর রহমান।

এ ব্যাপারে তিনি জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা সমাজসেবা কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেছেন বলে জানান। তিনি বলেন, বরকল ইউনিয়নের ৪নং ওয়ার্ডের সাবেক মেম্বার আবু জাফর একই এলাকার জনৈক দুর্ল্লভ বিবি ২০১২ সালে মারা যায়। এর পূর্বে তিনি বয়স্ক ভাতা উত্তোলন করে আসছিলেন। ২০১২ সালে দুর্ল্লভ বিবি মারা যাওয়ার পর তার ছবির উপর প্রাক্তন মেম্বার আবু জাফর তার স্ত্রীর ছবি বসিয়ে কোন ধরনের আইনের তোয়াক্কা না করে দীর্ঘ ৫ বছর ধরে বয়স্ক ভাতা উত্তোলন করে আসছিল।

সর্বশেষ চলতি বছর এপ্রিল মাসে বয়স্ক ভাতা উত্তোলনের সময় স্থানীয় এক ব্যক্তির নিকট বিষয়টি নজরে আসলে তিনি চেয়ারম্যানকে অবহিত করেন। চেয়ারম্যান হাবিবুর রহমান বিষয়টি তদন্ত সাপেক্ষে সত্যতা পেয়ে দুর্ল্লভ বিবির ছবির স্থলে সাবেক মেম্বার আবু জাফরের স্ত্রীর ছবি বসিয়ে তার স্ত্রীকে ভুয়া নমিনি বানিয়ে দীর্ঘ ৫ বছর ধরে বয়স্ক ভাতা উত্তোলন করে আসছিল। বিষয়টি তিনি জানতে পেরে যাচাই বাছাই সাপেক্ষে কাগজপত্র পর্যালোচনা করে এ প্রতারকের বিরুদ্ধে রবিবার ২ জুলাই চট্টগ্রামের জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সমাজসেবা কর্মকর্তাকে লিখিত অভিযোগ দিয়েছেন বলে জানান। সে সাথে বিষয়টি তদন্ত সাপেক্ষে আইনগত পদক্ষেপ গ্রহণ করার দাবী জানিয়েছেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.