মন্ত্রী সভায় রদবদল যে কোন সময়, বাদ পড়ছেন এক ডজন মন্ত্রী

0
দিলীপ তালুকদার::২০১৯ সালে অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে যে কোন সময় মন্ত্রী সভায় রদবদল হতে পারে বলে সরাকারের দায়িত্বশীল সূত্রে জানা গেছে।মাননীয় প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রী শেখ হাসিনা ইতিমধ্যে নিজস্ব উইং এর মাধ্যমে বর্তমান মন্ত্রী ও সংসদ সদস্যদের দলীয় ও সরকারী কার্যক্রম, সম্ভাব্য মন্ত্রীদের মনিটরিং এর কাজ সেরে ফেলেছেন।
একটি খসড়া তালিকাও তৈরী করা হয়েছে। বেশ কয়েকজন প্রবীন নেতা ও অপেক্ষাকৃত উদ্যমী তরুণ প্রজন্মের নেতাকে এবারের মন্ত্রিসভায় অন্তর্ভূক্তকরণের বিষয়টিও একরকম চুড়ান্ত করেছেন। সূত্র জানায় এবারের মন্ত্রী সভায় পেশাজীবিদের থেকে একজনকে মন্ত্রীসভায় অন্তর্ভূক্ত করা হবে।
এবারের রদবদলে প্রায় ডজন খানেক মন্ত্রী, প্রতিমন্ত্রী বাদ পড়তে পারেন।সূত্র জানায়, বর্তমান সরকারের চলতি মেয়াদে এটাই হবে শেষ রদবদল।বিভিন্ন অভিযোগে বিতর্কিত এবং বিভিন্ন বক্তব্যে সমালোচিত, দুর্নীতিতে অভিযুক্ত, বিভিন্ন কর্মকান্ডে সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে এমন মন্ত্রীদের এবারের মন্ত্রসভায় স্থান হবে না।
এবারের মন্ত্রী সভায় সাবেক মন্ত্রীদের অনেকেই আবার স্থান হতে পারেন। এ তালিকায় শেখ ফজলুল করিম সেলিম, সৈয়দ আবুল হাসনাত আব্দুল্লা,কর্ণেল অবঃ ফারুক খান, ডঃ আব্দুর রাজ্জাক, ডঃ দীপু মনি, নতুন যাদের নাম শোন যাচ্ছে প্রধানমন্ত্রীর সাবেক এপিএস আফম বাহাউদ্দিন নাসিম এমপি, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, ইসরাফিল আলম, আব্দুস সামাদ আজাদের ছেলে মাহমুদ উস সামাদ, সুরঞ্জিত সেন গুপ্তের স্ত্রী জয়া সেন গুপ্ত। চট্টগ্রাম থেকে দক্ষিন জেলা আওয়ামীলীগের সভাপতি মোসলেম উদ্দিন ও মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপির নাম শোনা যাচ্ছে।
এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.