মানুষ বানানোর কারিগরের জন্য মানবিক আবেদন

0

আনোয়ারা প্রতিনিধি::আনোয়ারা উপজেলার বটতলী শাহ্ মোহছেন আউলিয়া (রহ.) উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোহাম্মদ জয়নুল আবেদীন (৫৩)।

তিনি কক্সবাজারের কুতুবদিয়া উপজেলার আলী আকবর ডেইল গ্রামের মৃত নুর আহমদের পুত্র। চাকরির সুবাদে দীর্ঘদিন ধরে তিনি আনোয়ারা উপজেলার বটতলী গ্রামে বসবাস করছেন। স্ত্রী ও দুই ছেলে-মেয়ে নিয়ে তাঁর সুখের সংসার। বড় ছেলে জুনায়েদ বিন আবেদীন রিফাত বর্তমানে সপ্তম শ্রেণির ছাত্র।

দীর্ঘ ৩১ বছরের শিক্ষকতায় তিনি অসংখ্য ছাত্র-ছাত্রীদের মাঝে দান করেছেন জ্ঞানের আলো। ২০০৭ সালে হঠাৎ তিনি অসুস্থ বোধ করলে ধরা পড়ে কিডনী রোগ। জটিল এ রোগে আক্রান্ত হয়ে বর্তমানে তাঁর দুটি কিডনী অকেজো হয়ে পড়েছে। বর্তমানে সপ্তাহে দুই বার কিডনী ডাইলসিস করতে প্রতিমাসে ব্যয় হচ্ছে ৪০ হাজার টাকা।

এ অবস্থায় দীর্ঘ ১০ বছর চিকিৎসার ব্যয়ভার বহন করে ইতিমধ্যে তাঁর পরিবার নিঃস্ব। এতদিন নিকট স্বজন ও প্রতিবেশীদের সহযোগিতায় চিকিৎসা চালিয়ে আসলেও আর পারছেন না। এমনকি তাঁর পরিবারের পক্ষেও এই চিকিৎসা খরচ বহন করা সম্ভব হচ্ছে না।

বর্তমানে তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের কিডনী রোগ ওয়ার্ডের বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ প্রদীপ কান্তি দত্তের অধীনে চিকিৎসা নিচ্ছেন। চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষার পর জানিয়েছেন জরুরী ভিত্তিতে অপারেশন করে তাঁর একটি কিডনী প্রতিস্থাপন করলে এবং চিকিৎসকের পরামর্শ মতে চললে ইনশাআল্লাহ তিনি আগের মতো সুস্থ হয়ে সবকিছু ফিরে পাবেন। শিক্ষক জয়নুলকে চিকিৎসার মাধ্যমে সারিয়ে তুলতে প্রয়োজন প্রায় ৪০ লক্ষ টাকা।

কিন্তু বর্তমানে এতো টাকা যোগাড় করার সাধ্য নেই তাঁর পরিবারের। তাই নিবেদিত এই শিক্ষকের সুচিকিৎসার জন্য দেশের বিত্তবান ও হৃদয়বান ব্যক্তিদের কাছে মানবিক সাহায্যের আবেদন জানিয়েছেন তাঁর পরিবার।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.