চকরিয়ায় একটিভ মাদার্স ফোরামের সভা অনুষ্ঠিত

0

চকরিয়া প্রতিনিধি::চকরিয়ার পশ্চিম কৈয়ারবিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার মানোন্নয়নে একটিভ মাদার্স কমিটির সাথে সচেতন নাগরিক কমিটি সনাকের মতবিনিময় সভা বুধবার অনুষ্ঠিত হয়। একটিভ মাদার্স ফোরামের সহ-সমন্বয়ক জোবেদা বেগমের সভাপতিত্বে ও টিআইবি চকরিয়ার এরিয়া ম্যানেজার এ.জি.এম. জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সনাক সদস্য ও শিক্ষা উপকমিটির আহবায়ক বুলবুল জান্নাত শাহীন, পশ্চিম কৈয়ারবিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাছিনা বেগম, সহকারী শিক্ষক আতাহারুল ইসলাম তুহিন, স্বজন সদস্য ও অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক আজিজুল হক, একটিভ মাদার্স ফোরামের সদস্য সেতারা বেগম, কুলসুমা বেগম ও মোতাহেরা বেগম।

সভায় সিদ্ধান্ত হয় পশ্চিম কৈয়ারবিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার মানোন্নয়নে একটিভ মাদার্স ফোরামের পক্ষ থেকে এসএমসি ও বিদ্যালয়ের শিক্ষকদের সম্ভব সব ধরনের সহযোগিতা প্রদান করা হবে। বিশেষ করে মা/অভিভাবক সমাবেশ আয়োজন, বছরের শুরুতে বিদ্যালয়ে ভর্তিযোগ্য শিশুর শতভাগ ভর্তি নিশ্চিতকরণ, ঝড়ে পড়া রোধ, বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতা আয়োজন, বিদ্যালয়ের ক্যাচমেন্ট এরিয়ায় উঠান বৈঠক আয়োজনসহ নানা ধরনের সচেতনামূলক কর্মসূচি আয়োজনে সহযোগিতা প্রদান করা হবে।

এছাড়াও নিয়মিত বিদ্যালয় পরিদর্শন, অনিয়মিত শিক্ষার্থীদের অভিভাবকদের সাথে মতবিনিময়, প্রধান শিক্ষক ও এসএমসির সাথে আলোচনা করে চিহ্নিত সমস্যা সমাধানের উদ্যোগ গ্রহণের মাধ্যমে বিদ্যালয়ের সার্বিক মানোন্নয়নে একটিভ মাদার্স ফোরাম কার্যকর ভূমিকা পালন করবে।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.