বর্তমান সরকার শিক্ষক বান্ধব সরকার- এমপি নজরুল

0

নিজস্ব সংবাদদাতা,সিটিনিউজ : বেসামরিক বিমান পরিবহন ও মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী এমপি বলেছেন, বর্তমান সরকার শিক্ষক ও শিক্ষিকাবান্ধব সরকার।

বিশ্বের কোন দেশে নজির নেই শিক্ষকদের বেতন এক সাথে দ্বিগুণ করা। বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এক সাথে শিক্ষকদের বেতন দ্বিগুণ করে শিক্ষকদের মর্যাদা বৃদ্ধি করেছে।

সারা বাংলাদেশে তিনিই বেসরকারি রেজিস্টার্ড প্রাথমিক বিদ্যালয়কে সরকারিকরণ করে পাঁচ লক্ষাধিক শিক্ষককে সরকারি অর্ন্তভুক্ত করেছে। প্রধান শিক্ষক এবং সহকারি শিক্ষকদের বেতন ভাতার ব্যাপারে যে বৈষম্য তিনি তা জেনেছেন, তা সংসদে উত্থাপন করবেন বলে জানান। সরকারের সৎ উদ্দেশ্যকে প্রাধান্য দিয়ে সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে পাঠদান করার আহ্বান জানান।

শনিবার (১৫ জুলাই) দুপুরে জাতীয় প্রাথমিক সহকারী শিক্ষক ফাউন্ডেশন চন্দনাইশ শাখার উদ্যোগে প্রাথমিক শিক্ষার মান উন্নয়ন শীর্ষক আলোচনা সভা, নবাগত শিক্ষকদের বরণ, অবসরপ্রাপ্ত ৩৩ জন শিক্ষকদের সম্মাননা প্রদান অনুষ্ঠান সংগঠনের সভাপতি নাজিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

চট্টগ্রাম-কক্সাবাজার মহাসড়ক সংলগ্ন একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লুৎফুর রহমান, উপজেলা শিক্ষা কর্মকর্তা সেলিনা আখতার।

প্রধান আলোচক ছিলেন কেন্দ্রীয় কমিটির সভাপতি শাহীনুর আখতার। অন্যান্যদের মধ্যে আলোচনায় অংশ নেন সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা হাসান আল মামুন, আ’লীগ নেতা শিক্ষা কমিটির সদস্য মাষ্টার আহসান ফারুক, চেয়ারম্যান আমিদ আহমেদ চৌধুরী রোকন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম চৌধুরী ও রূপক ঘুষ। সভা শেষে বিদায়ী শিক্ষকদের সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.