মহিলা আ.লীগের ১৫১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি

0

সিটিনিউজ ডেস্ক ::   জাতীয় সম্মেলনের প্রায় চার মাস পর মহিলা আওয়ামী লীগ ১৫১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেছে। শনিবার(২২ জুলাই) আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডি রাজনৈতিক কার্যালয়ে সংগঠনের সভাপতি সাফিয়া খাতুন ও সাধারণ সম্পাদক মাহমুদা বেগম কৃকের হাতে পূর্ণাঙ্গ কমিটির তালিকা তুলে দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। পূর্ণাঙ্গ কমিটিতে ২১ জন সহ সভাপতি, ৮ জন যুগ্ম সম্পাদক এবং ৮ জনকে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে।

নির্বাচিত সভাপতি সাফিয়া খাতুন বলেন, ‘নির্বাচন সামনে রেখে শেখ হাসিনা সরকার নারীদের উন্নয়নে যে ব্যাপক কাজ করছেন তা তুলে ধরে নারী ভোটারদের উদ্বুদ্ধ করব আমরা এবং নতুন কমিটির নেতাদের নিয়ে সারা দেশে কর্মী সভা করব ।

কমিটির অন্যরা হচ্ছেন সহসভাপতি : ফরিদা রহমান, অধ্যাপিকা খালেদা খানম, তসলিমা চৌধুরী, পিনু খান, ইয়াসমিন হোসেন, আসমা জেরিন ঝুমু, বনশ্রী বিশ্বাস স্মৃতি কণা, শাহিন লস্কর, আজিজা খানম কেয়া, শিরীন নাঈম পুনম, শোভা সাজ্জাদ,ওয়াসিকা আয়েশা খান,খুরশিদা বেবী হেনা, আলেয়া পারভীন রঞ্জু, নাসিমা ফেরদৌস, মাহফুজা ইসলাম চৌধুরী, বিলকিস খায়ের, জান্নাতুল বাকিয়া, পারুল আক্তার, ফারহানা ডলি ও কোহিনূর বেগম।

যুগ্ম সাধারণ সম্পাদক : শিরিন রুকসানা, শিখা চক্রবর্তী, কামরুনেসা মান্নান, মোর্শেদা বেগম লিপি, নাজমা হোসেন, মীনা মালেক, শরিফুল হাসান বিথী ও জান্নাত আরা হেনরী।

সাংগঠনিক সম্পাদক : দিলরুবা জামান শেলী, সোহেলা পারভীন রানু, আনারকলি পুতুল, রাজিয়া সুলতানা পান্না, নাসরিন সুলতানা, ঝর্ণা বাড়ৈ, ইসমত আরা হ্যাপী ও সুরাইয়া বেগম ইভা।

অন্যান্য সম্পাদক : প্রচার সম্পাদক-নীলিমা আক্তার লিলি, দফতর সম্পাদক- রোজিনা নাসরিন রোজী, শিক্ষা সম্পাদক- অ্যাটভোকেট সেলিনা আক্তার, সংস্কৃতিবিষয়ক সম্পাদক- রোকেয়া প্রাচী, ত্রাণ সম্পাদক- হোসনে আরা বেগম রানি, সমাজকল্যাণ সম্পাদক-ডা. সেলিনা আখতার, কৃষি সম্পাদক- অ্যাডভোকেট নাজমা আফরিন সুমনা, সমবায় সম্পাদক- দিলারা মোস্তাফা, শ্রম সম্পাদক- নাজমা সালাম, তথ্য ও গবেষণা

সম্পাদক- সৈয়দা রাজিয়া মোস্তফা, আইন সম্পাদক – রোকেয়া বেগম, মা ও শিশু সম্পাদক- ডা. রওশন আরা, কোষাধ্যক্ষ- তাহেরা পারভীন, মুক্তিযোদ্ধা সম্পাদক-তাহমিনা খানম, আন্তর্জাতিক সম্পাদক- ব্যারিস্টার ফারজানা বেগম, ধর্ম সম্পাদক হাসিনা আলম বেবী, বন ও পরিবেশ সম্পাদক- আফরোজা হাসমত, শিল্প ও বাণিজ্য সম্পাদক- সাবিহা সেতু, সহপ্রচার সম্পাদক- মেহের নিগার হোসেন তন্ময়, সহ-দফতর সম্পাদক সোহাইলা আফসানা ইকো, সহআইন সম্পাদক- ব্যারিস্টার সৈয়দা সীমা করিম, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক- মরিয়ম বিনতে হোসাইন খেয়া, মানবসম্পদ সম্পাদক- আঞ্জুমান আরা আয়না।

একই দিন ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের কমিটিও ঘোষণা করা হয়। ঢাকা উত্তর মহিলা লীগের সভাপতি হন শাহিদা তারেখ দিপ্তি, সাধারণ সম্পাদক শবনম শীলা এবং দক্ষিণে সভাপতি সাবেরা বেগম ও নার্গিস রহমান সাধারণ সম্পাদক নির্বাচিত হন। খুব শিগগির ঢাকা মহানগরের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে বলে জানান সাফিয়া খাতুন। খবর বিজ্ঞপ্তির ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.