রাঙামাটি জেলা জুড়ে বৃক্ষ রোপন কর্মসূচী

0

সাইফুল উদ্দীন, রাঙামাটি প্রতিনিধি::প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে সারা দেশে একযোগে প্রায় চার লক্ষ্য বৃক্ষ রোপন কর্মসূচীর আহ্বান জানানো হয়। তারই ধারাবাহিকতায় রোববার রাঙামাটি জেলায়ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তর আওতায় সকল কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষকদের অংশগ্রহনে প্রতিজনে একটি করে প্রায় দুই হাজার আট শত বৃক্ষ রোপন কর্মসূর্চী অনুষ্ঠিত হয়।

বৃক্ষ রোপন কর্মসূচী উদ্বোধনী উপলক্ষে রাঙামাটি শহরের গৌধুলী আমানতবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় গৌধুলী আমানতবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাছিনা বেগম’র সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন রাঙামাটি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার রওশন আলী।

বিশেষ অতিথি ছিলেন সহকারি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মনছুর আলী, সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ত্রিরতন চাকমা, স্কুল পরিচালনা পরিষদের সদস্য জসিম উদ্দিন ও ফেরদৌস মনির।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার রওশন আলী বলেন, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের আওতায় সারা দেশে আজ একযোগে বৃক্ষ রোপন কর্মসূচী অনুষ্ঠিত হচ্ছে। তারই ধারাবাহিকতায় আজ রাঙামাটিতে প্রায় দুই হাজার আট শত বৃক্ষ রোপন করা হয়।

তিনি আরো বলেন, বৃক্ষ হচ্ছে মানুষের কাছের বন্ধু। যে বন্ধু কোন প্রতিদান ছাড়াই মানুষের উপকার করে থাকে। প্রতিটি স্কুলের প্রাঙ্গণে বৃক্ষ থাকার প্রয়োজনীয়তা উপস্থাপন করে তিনি বলেন, প্রতিটি স্কুলের প্রাঙ্গণে গাছ থাকতে হবে এবং সে সকল গাছ পরিচর্যা করতে হবে শিক্ষার্থীদের। তাহলে তাদের মধ্যে বৃক্ষ রোপন ও পরিচর্যা বিষয়ে আগ্রহ সৃষ্টি হবে।

পরে অতিথিরা গৌধুলী আমানতবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাঙ্গণে প্রতিজনে একটি করে বৃক্ষ রোপন করেন।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.