জেদ্দায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী এমঅারপি সংস্হা অাইরিশ অফিস পরিদর্শন

0

কামাল পারভেজ অভি,মক্কা সৌদি অারব   :  বাংলাদেশ সরকারের মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলম (এমপি) বলেন, সৌদি আরবসহ সকল প্রবাসীদের হাতে ২৪ নভেম্বর, ২০১৫, সময়সীমার মধ্যে এমআরপি পৌঁছে দেয়া সম্ভব হবে। তিনি আজ সোমবার জেদ্দাস্থ বেসরকারী এমআরপি সংস্থা আইরিশ পরিদর্শন করে উপস্থিত সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি আরো জানান, এমআরপি মূলতঃ স্বরাষ্ট মন্ত্রণালয়ের দায়িত্বে হচ্ছে, তবে পররাষ্ট্র মন্ত্রণালয় এর সাথে জড়িত হয়ে সারা বিশ্বে ছড়িয়ে থাকা প্রবাসীদের এমআরপি পেতে সহায়তা করছে। তিনি জানান, তিন মাস আগেও তাঁরা দুশ্চিন্তায় ছিলেন যথা সময়ে এমআরপি সম্পন্ন করার বিষয়ে। তবে তিনি আমেরিকা, মালয়েশিয়া এবং সৌদি আরব ঘুরে, এমআরপির অগ্রগতি দেখে সন্তোষ্ট হয়েছেন। বাংলাদেশ দূতাবাস, কনস্যুলেট এবং আইরিশের সম্মিলিত প্রচেষ্টার ফলে আন্তর্জাতিক সময়সীমা ২৪ নভেম্বরের মধ্যে সকল প্রবাসীদের হাতে এমআরপি তথা মেশিন রিডেবল পাসপোর্ট পৌঁছে দেয়া সম্ভব হবে বলে তিনি সাংবাদিকদের আশ্বস্থ করেন।

তবে প্রবাসে ছড়িয়ে ছিটিয়ে থাকা সকলকে এমআরপি-র আওতায় আনতে সকল প্রবাসীদের সহযোগিতা চান তিনি। আইরিশ পরিদর্শন কালে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলম (এমপি) এর সাথে ছিলেন সৌদি আরবে নিযুক্তি বাংলাদশে রাষ্টদূত জনাব গোলাম মসীহ, কনসাল জেনারেল এ.কে.এম শহিদুল করীম, কাউন্সিলর মোঃ মোকাম্মেল হোসেনসহ সৌদি কর্মকর্তাবৃন্দ। সাংবাদিকদের প্রশ্নের জবাবে পররাষ্ট্র প্রতিমন্ত্রী আরো জানান, প্রবাসীদের জীবনমান উন্নয়নে তাঁরা সচেষ্ট। সৌদি প্রতিনিধির সাথে আলোচনার কথা উল্লেখ করে তিনি বলেন, সৌদি প্রবাসীদের সমস্যাবলী শীঘ্র কেটে যাবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.