উখিয়ায় চলছে ফিটনেস বিহীন যানবাহন

0

শহিদুল ইসলাম, উখিয়া, কক্সবাজার   :  হাইকোর্ট স্ব-প্রনোদিত হয়ে রুল জারির পরও কক্সবাজারের উখিয়ায় তিন চাকা বিশিষ্ট ফিটনেস বিহীন সিএনজি, টমটম, ইজি বাইক, অটোরিক্সা, ভটবড়ি, ছারপোকাসহ অসংখ্য যানবাহন চলাচল করছে। চারদিন ধরেই কক্সবাজার-টেকনাফ সড়কে এসব ফিটনেস বিহীন যানবাহন চলাচল করলেও সংশ্লিষ্ট প্রশাসন কার্যত কোন ব্যবস্হা নিচ্ছেন না। ফলে প্রায় প্রতিনিয়ত ছোট-খাটো দূর্ঘটনা ঘটে চলছে।  নীয়রা এসব ফিটনেস বিহীন যানবাহন সড়ক ও উপসড়ক থেকে দ্রুত তুলে নিয়ে জনগনকে দূর্ভোগ থেকে মুক্তি দেওয়ার দাবি জানান।

নেওয়ার এ প্রসঙ্গে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, এগুলো মহাসড়কের আওতায় পড়েনা, কক্সবাজার – টেকনাফ যদি আঞ্চলিক সড়কের আওতায় পড়ে তাহলে ব্যবস্হা নেওয়া হবে। এ ছাড়াও উপর থেকে কোন নির্দেশ আসলে তা কার্যকর করা হবে বলেও তিনি জানান। ক্সবাজার-টেকনাফে স্হানীয় আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের সাথে সখ্যতা গড়ে তুলে কক্সবাজার টেকনাফ সড়কে চলছে প্রায় ২হাজার ফিটনেস বিহীন যানবাহন। উ”চ আদালতের নির্দেশ কেন কার্যকর করা হচ্ছে না।

বিশেষ করে ফিটনেস বিহীন গাড়ির ছড়া-ছড়ি রয়েছে উখিয়া হাই স্কুল গেইট, বাস ষ্টেশন, কুতুপালং বাজার, দক্ষিণ ষ্টেশন, কোর্ট বাজার দক্ষিণ ও উত্তর ষ্টেশন, সোনার পাড়া বাজার, মরিচ্যা বাজারসহ ১০/১৫টি পয়েন্টে নির্বিঘ্নে চলাচল করছে এসব যানবাহন। উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জহিরুল ইসলাম খাঁন জানান, ফিটনেস বিহীন গাড়ি ও লাইসেন্স বিহীন চালকদের বিরোদ্ধে ব্যব¯’া নিতে থানা পুলিশ তৎপর রয়েছে। উর্ধ্বতনের নির্দেশ পেলেই ফিটনেস বিহীন গাড়ি আটকের বিরোদ্ধে পুলিশ অভিযানে নামবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.