আনোয়ারায় বিস্তীর্ণ এলাকা প্লাবিত

0

আনোয়ারা প্রতিনিধি::অমাবস্যার জোয়ারের পানি বাড়ায় ভাঙ্গা বেড়িবাঁধ দিয়ে লোকালয়ে জোয়ারের পানি ঢুকে আনোয়ারা উপজেলার চার ইউনিয়নের বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে।

মঙ্গলবার দুপুরে জোয়ারের পানিতে উপজেলার রায়পুর,জুঁইদন্ডী,বরুমচড়া ও চাতরী ইউনিয়নের বিভিন্ন উপকূলীয় গ্রাম প্লাবিত হয়। এর ফলে এলাকার ঘরবাড়ি ও ফসলের জমি তলিয়ে যায়। জোয়ার-ভাটার কারণে এসব গ্রামে পানি উঠানামা করছে।

পাউবো সূত্র জানায়,উপজেলার রায়পুর ইউনিয়নের বার আউলিয়া,ধলঘাট,বাচা মিয়া মাঝির ঘাট,পূর্ব গহিরা হাড়িয়া পাড়া,দক্ষিণ সরেঙ্গা,জুঁইদন্ডী ইউনিয়নের লামার বাজার,সাপমারা খালের মূখ,পূর্ব জুঁইদন্ডী,দক্ষিণ জুঁইদন্ডী ও খুরুসকুল গোদারপাড়,বরুমচড়া ইউনিয়নের ভরাচর,চাতরী ইউনিয়নের মহতরপাড়া ও কৈনপুরা এলাকায় জোয়ারের পানি প্রবেশ করছে। জোয়ারের পানি বাড়ায় এসব এলাকার বাসিন্দারা পানিবন্দী হয়ে পড়েছে।

জুঁইদন্ডী ইউনিয়নের চেয়ারম্যান মোরশেদুর রহমান চৌধুরী খোকা বলেন,এলাকার বেড়িবাঁধ ভাঙ্গা থাকায় মাসে দুবার অমাবস্যা ও পূর্ণিমার জোয়ারের পানি লোকালয়ে প্রবেশ করছে। এ কারণে এলাকাবাসীর ভোগান্তির শেষ নেই।

এ ব্যাপারে পাউবোর উপ-সহকারি প্রকৌশলী কাইছার উদ্দিন জানান,উপজেলার বিভিন্ন স্থানে খোলা বেড়িবাঁধ দিয়ে জোয়ারের পানি লোকালয়ে উঠা-নামা করছে। বেড়িবাঁধ মেরামত করা হলে এই দুর্ভোগ থাকবে না।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.