রাঙামাটিতে ঈদের পর বন্ধ হচ্ছে আশ্রয় কেন্দ্র

0

সাইফুল উদ্দীন,রাঙামাটি, সিটিনিউজ :: রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান জানান, আগামী ৪ সেপ্টেম্বর  পর্যন্ত  কেন্দ্র চলবে ।  এরপরই জেলা প্রশাসন থেকে আশ্রয় কেন্দ্র বন্ধ করে দেওয়া হবে।

ক্ষতিগ্রস্ত ৩১২ পরিবারের প্রতি পরিবারকে ২ বান্ডেল টিন, দুই মাস পর্যন্ত ৩০ কেজি করে চাল ও কিছু নগদ অর্থ দিয়ে ঈদের পরই আশ্রয় কেন্দ্রগুলো বন্ধ করে দেওয়ার চেষ্টার কথা জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক সাংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবু সাহেদ চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (স্থানীয় সরকার) প্রকাশ কান্তি চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সাফিউল সারোয়ার।

তিনি জানান, বর্তমানে প্রায় ৮০০ মানুষ আশ্রয় কেন্দ্রে অবস্থান করছেন। তারা অনেকেই রাতে থাকেন না, তবে খাবারের সময় চলে আসেন। প্রতিদিন জন প্রতি ৮০ টাকা করে খরচ হয়। এর ফলে  প্রতিদিন ৬৪ হাজার টাকার প্রয়োজন হয়।

জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান জানান, বর্তমানে আমাদের কাছে ২৬ লাখ ৬৪ হাজার টাকা, ৬২৪ বান্ডেল টিন এবং ইউএনডিপি থেকে প্রতি পরিবারের জন্য ১৫ হাজার টাকা করে দেওয়ার কথা রয়েছে।

নবী ড্রাইভারের পরিবারের ছয় জন পাহাড় ধসে মৃত্যু বরণ করেছে। তাদের পরিবারের জন্য তার ছেলেকে একটি সিএনজি দেওয়া হয়েছে।

লংগদুর বিষয়ে জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান বলেন, লংগদুতে ক্ষতিগ্রস্ত ২১২টি পরিবারকে জেলা প্রশাসন থেকে পক্ষ থেকে ছয় হাজার করে টাকা, ২ বান্ডেল টিন, ৩০ কেজি চাল ও দুটি করে কম্বল দেওয়া হয়েছে।

এছাড়াও প্রধানমন্ত্রীর আশ্রয়ন-২ প্রকল্প থেকে প্রতি পরিবারকে পাঁচ লাখ করে মোট ১১ কোটি টাকা লংগদু উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে দেওয়া হবে।

উল্লেখ্য, গত ১৩ জুন প্রবল বর্ষণে ১২০ জনের প্রাণহানির ঘটনা ঘটে। এতে আংশিক ক্ষতিগ্রস্ত পরিবারের সংখ্যা ৯ হাজার ৫০০শ’ এবং সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত ১ হাজার ২৩১।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.