পাহাড় ধসে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ বিতরণ

0
সাইফুল উদ্দীন, রাঙামাটি প্রতিনিধি:: রাঙামাটিতে সংগঠিত হওয়া ভয়াবহ পাহাড় ধসের ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ বিতরণ করেছেন রাঙামাটি জেলা প্রশাসন। মঙ্গলবার সকালে রাঙামাটি জেলা প্রশাসনের কার্যালয় প্রাঙ্গণে এ ত্রাণ বিতরণ অনুষ্ঠিত হয়।

রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান’র সভাপতিত্বে প্রধান অতিথি থেকে ত্রাণ বিতরণ করেন পার্বত্য বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী এবং জেলা আওয়ামী লীগ’র সভাপতি দীপংকর তালুকদার। এসময় আরো উপস্থিত ছিলেন পুলিশ সুপার সাঈদ তারেকুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবু শাহেদ চৌধুরী, পৌরসভায় মেয়র আকবর হোসেন চৌধুরী।
ত্রান বিতরণ অনুষ্ঠানে পৌর এলাকার ৬নং ওয়ার্ডের ১৪০ পরিবারের ক্ষতিগ্রস্থদের মধ্যে সম্পূর্ণ ক্ষতিগ্রস্থদের ২ বান ঢেউ টিন, ৬ হাজার টাকা নগত অর্থ এবং ৩০ কেজি চাউল, আংশিক ক্ষতিগ্রস্থদের মাঝে ১ হাজার টাকা নগত অর্থ এবং ৩০ কেজি চাউল প্রদান করা হয়।
ত্রাণ বিতরণ অনুষ্ঠানে জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়, যারা পাহাড় ধসের পরে  দীর্ঘদিন আশ্রয় কেন্দ্রে অবস্থান করছে তারা নিজের বাড়ি-ঘরে ফিরে যাবে এবং আশ্রয় কেন্দ্রগুলো বন্ধ ঘোষনা করা হয়েছে। এদের সার্বিক সহায়তার জন্য সরকার ও প্রশাসন তাদের পাশে আছে বলেও জানান তারা।
প্রসঙ্গত, গত ১৩ জুন রাঙামাটিতে পাহাড় ধস সংগঠিত হওয়ার পরে দীর্ঘ প্রায় তিন মাস পাহাড় ধসে ক্ষতিগ্রস্থরা আশ্রয় কেন্দ্রে অবস্থান করতেছিলো। পাহাড় ধস ঘটনায় ১২০ জন নিহত হয় এবং হাজারো ঘর-বাড়ি ক্ষতিগ্রস্থ হয়।
এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.