শ্রমিকদের ডাকা পরিবহন ধর্মঘটে অচল বাঁশখালী

0

বাশঁখালী প্রতিনিধি::বাশঁখালীতে পরিবহন শ্রমিকদের ডাকা অবরোধের ফলে ভোগান্তিতে পড়ে সর্বস্তরের জনগণ ।শ্রমিকদের পক্ষ থেকে সারা বাশঁখালী জুড়ে ব্যরিকেড দিয়ে বাঁধা সৃষ্টির পাশাপাশি যে সব গাড়ি চালু অবস্থায় ছিল সে সব গাড়ির চাকা ফুটো করে দেওয়া হয়। শ্রমিকেরা মারমুখী হওয়ায় প্রশাসন অনেকটা বেকায়দায় ছিল । তবে থানা প্রশাসন অবরোধ শান্তি পুর্ন ভাবে সমাধানের সকল চেষ্টা চালিয়ে যায় ।

গতকাল বুধবার বাঁশখালী বৈলছড়ী হাই স্কুল মাঠে পল্লীবন্ধু এরশাদের জনসভা বানচালের প্রতিবাদে বাঁশখালী, পেকুয়া, সাতকানিয়া (পশ্চিমাংশ) আংশিক যানবাহন শ্রমিকদের ডাকা সকাল-সন্ধ্যা অবরোধের কারনে জীবনযাত্রা সম্পূর্ণ অচল হয়ে পড়ে। সকাল থেকে হাজার হাজার সর্বস্তরের পরিবহন শ্রমিকরা মাথায় লাল ফিতা পড়ে রাস্তায় জড়ো হয়ে চাঁনপুর, পুঁইছড়ী, চাম্বল, বৈলছড়ী, গুনাগরী খাসমহল, জলদী, সাধনপুর, বাহারচড়া, মোশারফ আলী মিয়ার বাজার, নাপোড়া, কাথারিয়া, চেচুরিয়া ছনুয়া, পেকুয়া, শেখেরখীলসহ প্রত্যেকটি এলাকায় শ্রমিকরা ব্যাপক খন্ড খন্ড প্রতিবাদ, বিক্ষোভ মিছিলসহ প্রতিবাদ সমাবেশ করে। শ্রমিকদের আহ্বানে পরিবহন ধর্মঘট চলাকালে সাধারণ জনতা রাস্তায় বের হয়ে স্বতস্ফূর্তভাবে স্ব স্ব এলাকায় প্রতিবাদ মিছিল ও প্রতিবাদ সমাবেশে যোগ দেয়।

তাদের মিছিলে শ্লোগান ছিল ‘এরশাদের সভা বানচাল কেন-প্রশাসন জবাব চায়’, মাহমুদুল ইসলামের সংবর্ধনা বানচাল কেন- প্রমাসন জবাব চায়, মাহমুদুল ইসলাম এগিয়ে চলো আমরা আছি তোমার সাথে শ্লোগানে শ্লোগানে সারাদিন মুখরিত ছিল রাজপথ। পৃথক পৃথকভাবে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন শ্রমিক নেতা আহমদ হোসেন, কফিল উদ্দিন, পরিবহন শ্রমিক নেতা বদিউল আলম, নজরুল ইসলাম, দেলোয়ার হোসেন প্রমুখ। উল্লেখ্য ২০ সেপ্টেম্বর বৈলছড়ী হাই স্কুল মাঠে তৈলারদ্বীপ সেতু টোলমুক্ত করায় সর্বপ্রকার সিএনজি ডিজেল চালিত পরিবহন শ্রমিকদের উদ্যোগে চট্টগ্রামের সাবেক মেয়র, সাবেক সংসদ সদস্য, জাপার প্রেসিডিয়াম সদস্য মাহমুদুল ইসলাম চৌদুরী’র গণ সংবর্ধনার আয়োজন করেছিল ।

এ ঘটনাকে কেন্দ্র করে উত্তাপ্ত হয়ে উঠে বাশঁখালী । অনুষ্টান করতে না পেরে শ্রমিকেরা অবরোধ কর্মসুচী ঘোষনা করে । আজ সরকারি-বেসকারি অফিস, স্কুল, কলেজ ও মাদ্রাসা অনেক শিক্ষক সহ কর্মজীবিরা সকালে শহরে বাস করায় নিজ কর্মস্থলে যেতে পারেননি।এদিকে সিএনজি শ্রমিকদের ধর্মঘট কালীন সময়ে আলাওল ডিগ্রী কলেজের অধ্যাপকদের সাথে খারাপ আচরন ও শিক্ষার্থীদের নাজেহাল করার অফিযোগ করে বিবৃতি প্রদান করেন কলেজ অধ্যক্ষ মোহাম্মদ ইদ্রিস ।

তিনি বলেন পুর্বে ঘোষনা না থাকায় শিক্ষার্থী ও শিক্ষকগন কলেজে আসার সময় নাজেহাল করা হয । অবরোধের ব্যাপারে বাঁশখালী থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আলমগীর হোসেন বলেন,শ্রমিকেরা বিভিন্ন স্থানে পিকেটিং করে যান চলাচল বন্ধ রাখে ।তবে শান্তি পুর্ন ভাবে অবরোধ শেষ হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.