সৈয়দ ফরমান উল্লাহ সুলতানপুরী’র জন্ম বার্ষিকীতে ৪দিন ব্যাপি সম্মেলন

0

নিজস্ব প্রতিনিধি,পটিয়া,সিটিনিউজ :   ঐতিহাসিক শোহাদায়ে কারবালার স্মরণে ও মাওলানা শেখ সৈয়দ ফরমান উল্লাহ সুলতানপুরী মাদ্দাজিল্লুহুল আলী প্রকাশ-বড়মিয়া বাবাজান কেবলার ৫৫তম পবিত্র মহান জন্ম বার্ষিকী উপলক্ষে ৪দিন ব্যাপি আধ্যাত্মিক সম্মেলন অনুষ্ঠিত হবে।

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) সাতগাছিয়া দরবার শরীফে অনুষ্ঠিত সম্মেলনে ছদারত ও আখেরী মোনাজাত করবেন দরবারের একমাত্র ছাহেবজাদা নায়েব সাজ্জাদানশীন পীরজাদা হযরত আল্লামা শাহ্সূফি শেখ সৈয়দ হুজ্জাতুল মুবাল্লীগ সুলতানপুরী (ম.জি.আ.)। এতে আরো দেশ বরেণ্য পীরানে ত্বরিকত, ওলামায়েকেরামগণ উপস্থিত থাকবেন। দরবারের পক্ষ থেকে সবাইকে দাওয়াত দেয়া হয়েছে।

সম্মেলনের কর্মসূচি : ২৮ সেপ্টেম্বর (৭ মুর্হরম) বৃহস্পতিবার, বাদ ফজর খতমে কুরআন মাজীদ । বেলা ১০টা ফ্রী খৎনা (সুন্নাতে ইব্রাহীমি)। বাদ মাগরীব নিয়মিত সাপ্তাহিক আধ্যাত্মিক সংলাপ রাত ১০টা ছেমা মাহফিল রাত ১২টা পবিত্র জন্মদিনকে স্বাগত জানিয়ে কিয়ামুল লাইল মোনাজাত ও তবারুক বিতরণ।

প্রধান দিবস: ২৯ সেপ্টেম্বর (৮ মুর্হরম) জুমাবার বাদ ফজর খতমে কুরআন মাজীদ, রাওজা শরীফ যিয়ারত ও কছিদাএ গাউছিয়া পাঠ বেলা ৯ ঘটিকায় পবিত্র জন্মদিন উপলক্ষ্যে ছেমা র‌্যালী। বাদ জুমা খতমে ইউনুছ শরীফ। বাদ আছর খতমে আছমায়ে হুছনা শরীফ। বাদ মাগরিব নাতে মুস্তাফা সাল্লালাহু আলাইহি ওয়াসাল্লাম। বাদ এশা খতমে গাউছিয়া খতমে খাজেগান শরীফ ও ঐতিহাসিক শোহাদায়ে কারবালার স্মরণে কুরআন সুন্নাহর আলোকে ওয়াজ মাহফিল। রাত ১২-৩০মিনিটে তাহাজ্জুদ ও ছেমা মাহফিল। রাত ৩-০০টায় আখেরি মোনাজাত ও তবারুক বিতরণ।

৩০ সেপ্টেম্বর (৯ মুর্হরম) শনিবার বাদ ফজর খতমে কুরআন মাজীদ। বাদ যোহর ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতা। বাদ মাগরীব ইফতার। বাদ এশা আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ।

সমাপনী দিবসঃ ১ অক্টোবর (১০ মুর্হরম) রবিবার বাদ ফজর খতমে কুরআন মাজীদ, রাওজা শরীফ যিয়ারত ও কছিদায়ে গাউছিয়া পাঠ। বাদ আছর আছমায়ে হুছনা শরীফ। বাদ মাগরীব ইফতার ও তবারুক বিতরণ। বাদ এশা খতমে গেয়ারভী শরীফ ও মোনাজাত। সারারাত ব্যাপী ছেমা মাহফিল। রাত ৩-৪৫ মিনিটে কিয়ামুল লাইল ও আখেরি মোনাজাতের মাধ্যমে ৪দিন ব্যাপী আধ্যাত্মিক সম্মেলন শেষ হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.