পুলিশ-জনতা ঐক্যবদ্ধ হয়ে দেশের উন্নয়নে কাজ করতে হবে

0

বাঁশখালী প্রতিনিধি : বাঁশখালীতে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষ্যে আলোচনা সভা ও র‌্যালী অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষ্যে শনিবার (২৮ অক্টোবর) সকালে এক বিশাল র‌্যালী শেষে উপজেলা পরিষদ মাঠে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ ও পানি সম্পদ মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি।

প্রধান আলোচক ছিলেন বাঁশখালী থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আলমগীর হোসেন। বাঁশখালী আলাওল ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ ইদ্রিছের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ বদরুল হক, সাফিয়া বেগম, সরল ইউনিয়নের চেয়ারম্যান রশীদ আহমদ চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও সাধনপুর ইউপি চেয়ারম্যান মহিউদ্দিন চৌধুরী খোকা, দপ্তর সম্পাদক শ্যামল কান্তি দাশ, এমপি’র একান্ত সচিব উপজেলা যুবলীগের সভাপতি ও বাহারছড়া ইউপি চেয়ারম্যান অধ্যাপক তাজুল ইসলাম, কালীপুর ইউনিয়নের চেয়ারম্যান আ.ন.ম. শাহাদত আলম,ছনুয়া ইউনিয়নের চেয়ারম্যান মো: হারুনুর রশীদ, পৌরসভা আওয়ামীলীগের যুগ্ন আহবায়ক নীলকন্ঠ দাশ ও উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি প্রদীপ গুহ প্রমুখ।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরী বলেন, পুলিশ-জনতা ঐক্যবদ্ধ হয়ে দেশের উন্নয়নে কাজ করতে হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য তনয়া মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। আশা রাখি সকলের সহযোগিতায় আগামী ২০২১ সালের মধ্যে এ দেশকে ডিজিটাল বাংলাদেশ ও মধ্যম আয়ের দেশ হিসেবে গড়ে তোলা সম্ভব হবে।

এছাড়াও সমাজের নানান সমস্যাদির কথা উল্লেখ করে তিনি বলেন, বাল্য বিবাহ, ইভটিজিং, যৌতুক ও মাদকের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ গড়ে তুলতে হবে। এ জন্য পুলিশের পাশাপাশি সকল নাগরিককে সচেতন হতে হবে। তিনি বলেন, বর্তমান বিশ্বে নারীদের ভূমিকা অপরিসীম। তাই নারীদেরকেও যেকোন অন্যায় প্রতিরোধে এগিয়ে আসতে হবে। অনুষ্ঠানে বাঁশখালী থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আলমগীর হোসেন বলেন, সমাজে অন্যায়, সন্ত্রাস ও দুর্নীতি দমনে পুলিশের পাশাপাশি জনগণকে এগিয়ে আসতে হবে। সকলের ঐক্যবদ্ধতায় দুর্নীতি রোধ করা সম্ভব হবে। এ সময় তিনি সমাজের যেকোন অপরাধ মূলক কাজ প্রতিরোধ করতে জনগণের সহযোগিতা কামনা করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.