সেরা খেলোয়াড় হওয়ার তালিকায় মেসি, রোনালদো ও সুয়ারেজ

0

সিটিনিউজবিডি :  ২০১৪-১৫ মৌসুমে ইউরোপে উয়েফার সেরা খেলোয়াড় হওয়ার জন্য তিনজনের সংক্ষিপ্ত তালিকায় স্থান পেয়েছেন  লিওনেল মেসি, লুইস সুয়ারেজ ও ক্রিস্টিয়ানো রোনালদো।

আগামী ২৭ আগস্ট চ্যাম্পিয়নস লিগের ড্র অনুষ্ঠানে বিজয়ীর হাতে পুরস্কার তুলে দেওয়া হবে। গত মৌসুমে রিয়ালের হয়ে ৫৪ ম্যাচে ৬১ গোল করা রোনালদো সর্বশেষ মর্যাদাপূর্ণ এ পুরস্কার জেতেন।

তবে আশ্চর্যের বিষয় হচ্ছে, চূড়ান্ত মনোনয়ন পাওয়া তিনজনই লা লিগায় খেলেন। ইউরোপের অন্যান্য লিগের কোনো খেলোয়াড়ই চূড়ান্ত তালিকায় সুযোগ পাননি। ২০১০-১১ মৌসুম থেকে এই অ্যাওয়ার্ড দেওয়ার প্রচলন শুরু হবে। এখন পর্যন্ত চারবারের মধ্যে তিনবারই স্প্যানিশ লিগের খেলোয়াড়ের হাতে এ পুরস্কার ওঠে।

শুধুমাত্র ২০১২-১৩ মৌসুমে উয়েফার সেরা খেলোয়াড়ের খেতাব জেতেন বায়ার্ন মিউনিখের ফ্রেঞ্চ তারকা ফ্রাঙ্ক রিবেরি। বার্সার আর্জেন্টাইন আইকন মেসি প্রথমবার এ অ্যাওয়ার্ড হাতে নেন। পরের মৌসুমে তারই ক্লাব সতীর্থ আন্দ্রেস ইনিয়েস্তা সেরা খেলোয়াড় নির্বাচিত হন।

মেসি ও সুয়ারেজের জন্য ২০১৪-১৫ মৌসুমটি ছিল সাফল্যময়। দুজনই ক্লাবের হয়ে লা লিগা, কোপা দেল রে ও চ্যাম্পিয়নস লিগ জিতে ট্রেবল উদযাপন করেন। ক’দিন আগেই সেভিয়াকে হারিয়ে বার্সার উয়েফা সুপার কাপের শিরোপা এনে দিতে রাখেন অনবদ্য ভূমিকা। গত মৌসুমে ৫৭ ম্যাচে ৫৮টি গোল করেন চারবারের বর্ষসেরা মেসি। সুয়ারেজ করেন ৪৩ ম্যাচে ২৫ গোল।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.