স্বাধীনতা দিবস উপলক্ষে কড়া সতর্ক রয়েছে লালকেল্লা

0

সিটিনিউজবিডি  :   স্বাধীনতা দিবস উপলক্ষে কড়া নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে লালকেল্লাজুড়ে। দেশের ৬৯ তম স্বাধীনতা দিবসের অনুষ্ঠান বানচাল করতে সন্ত্রাসবাদীরা হামলা চালাতে পারে বলে গোয়েন্দারা সতর্ক করে দিয়েছে পুলিস প্রশাসনকে। স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে কোনো বিঘ্ন না ঘটে তার জন্য লালকেল্লা ও আশেপাশের অঞ্চলকে ঘিরে কড়া নিরাপত্তার বেষ্টনী তৈরি করা হয়েছে। মোতায়েন করা হয়েছে প্রায় ৪০ হাজার নিরাপত্তারক্ষী।
মাটি থেকে আকাশপথে নজর রাখার বন্দোবস্ত করা হয়েছে বলে জানিয়েছেন দিল্লির এক সিনিয়র পুলিশ অফিসার জানিয়েছেন। প্রস্তুত রাখা হয়েছে শার্প শ্যুটার। প্রস্তুত রয়েছেন এনএসজি কম্যান্ডোরাও। বিশেষ নিরাপত্তার জন্য মোতায়েন থাকবে কুইক রেসপন্স টিম, বম্ব স্কোয়াড ও পুলিশ কুকুর। ১৫ অগাস্ট দিল্লির আকাশ নো ফ্লাইং জোন ঘোষণা করা হবে
স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে সতর্ক নজর রাখতে সি সি টি ভি বসানো হয়েছে রাজধানীতে। যেখানে আগামী শনিবার ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুধু লালকেল্লা ও তার আশেপাশেই মোতায়েন করা হয়েছে অন্তত ১২ হাজার নিরাপত্তারক্ষী। দিল্লির বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় মোতায়েন রয়েছেন জাতীয় সুরক্ষাবাহিনীর জওয়ানরা। রাজধানীজুড়ে মোতায়েন করা হয়েছে আধা সমারিক বাহিনীর জওয়ানদের। শহরের বিভিন্ন রাস্তায় চেকপোস্ট তৈরি করে যানবাহনের ওপর নজরদারি চালাচ্ছেন দিল্লি পুলিসের কর্মীরা। সম্প্রতি পঞ্জাব ও উধমপুর হামলার পরিপ্রেক্ষিতে নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.