চট্টগ্রামে ফিরলেন মহিউদ্দিন চৌধুরী

0

নিজস্ব প্রতিবেদক:: দীর্ঘ একমাস পর চট্টগ্রামে ফিরলেন বর্ষীয়ান রাজনীতিক চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী। গুরুতর অসুস্থ হয়ে মহিউদ্দিন প্রথমে ঢাকায় এবং পরবর্তীতে সিঙ্গাপুরে ও পরে আবারো ঢাকায় স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।  তবে এখন মহিউদ্দিন পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) দুপুর ১টা ১০ মিনিটে মহিউদ্দিনকে নিয়ে নগরীর চশমা হিলের বাসায় পৌঁছান স্বজনরা।  এর আগে ভোর ৫টায় মহিউদ্দিনকে নিয়ে সড়কপথে ঢাকায় স্কয়ার হাসপাতাল থেকে রওনা করেন তারা।

মহিউদ্দিনের সঙ্গে ঢাকা থেকে এসেছেন বড় ছেলে ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল ও ছোট ছেলে বোরহানুল হাসান চৌধুরী সম্রাট, স্ত্রী হাসিনা মহিউদ্দিন, জামাতা ডা.সেলিম আকতার ও দুই মেয়ে।

মহিউদ্দিনের ফিরে আসার খবরে লোকে লোকারণ্য হয়ে উঠে তার বাসভবন।  আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীসহ সাধারণ মানুষও বাসার সামনে ভিড় জমান।  গাড়ি থেকে নামিয়ে মহিউদ্দিনকে হুইল চেয়ারে নেওয়ার পর অনেকে তার পায়ে হাত দিয়ে সালাম করেন।  মহিউদ্দিন হাসিমুখে নেতাকর্মীদের শুভেচ্ছার জবাব দেন।

গত ১১ নভেম্বর রাত ১১টার দিকে কিডনিজনিত রোগে আক্রান্ত হওয়ার পর মহিউদ্দিনকে চট্টগ্রাম নগরীর মেহেদিবাগে ম্যাক্স হাসপাতালে নেওয়া হয়। সেখানে তাকে আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হয়। পরদিন দুপুরে মহিউদ্দিনকে হেলিকপ্টারে ঢাকায় নিয়ে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

১৬ নভেম্বর অসুস্থ মহিউদ্দিনকে সিঙ্গাপুরে নেওয়া হয়।  সিঙ্গাপুরের অ্যাপোলো গ্লিনিগ্যালস হসপিটালে মহিউদ্দিনের এনজিওগ্রাম এবং হার্টের দুটি ব্লকে রিং বসানো হয়।

সিঙ্গাপুরে ১১ দিনের চিকিৎসা শেষে ২৬ নভেম্বর রাতে মহিউদ্দিনকে নিয়ে দেশে আসেন স্বজনরা।  এরপর তাকে আবারো স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.