বাঁশখালীর বাণীগ্রামে বিজয় মেলার উদ্ধোধন

0

বাঁশখালী প্রতিনিধি,সিটিনিউজ :: বাঁশখালীর সাধনপুর উচ্চ বিদ্যালয় সংলগ্ন মাঠে ৭ দিন ব্যাপী মুক্তিযুদ্ধের বিজয় মেলা শুরু হয়েছে।  রবিবার (২৪) ডিসেম্বর বিকেলে জাতীয় সঙ্গীত পরিবেশন ও জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে বিজয় মেলার উদ্ভোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ ও পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও বাঁশখালীর সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরী। পরে মুক্তিযোদ্ধাদের স্মৃতিচারণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা স্বপন ভট্টচার্য্যরে সভাপতিত্বে ও দক্ষিণ জেলা আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক বিজয় মেলা পরিষদের মহাসচিব মোঃ খোরশেদ আলমের স ালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দীন আহমদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুর রহমান মোল্লা, বাঁশখালী থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আলমগীর হোসেন, বাঁশখালী উপজেলা মু্িক্তযোদ্ধা কমান্ডার আবুল হাশেম সিকদার মানিক, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আবু ছৈয়দ চৌধুরী, দপ্তর সম্পাদক শ্যামল দাশ, বাহারছড়া ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি তাজুল ইসলাম, কালীপুর ইউনিয়নের চেয়ারম্যান আনম শাহাদত আলম, চাম্বল ইউনিয়নের চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরী, পুকুরিয়া ইউনিয়নের চেয়ারম্যান আসহাব উদ্দিন, পৌরসভা যুবলীগের সভাপতি হামিদ উল্লাহ হামিদ ও পৌর কাউন্সিলর বাবলা দাশ প্রমুখ। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মোছলেম উদ্দীন আহমদ বলেন, মুক্তিযোদ্ধারা বাঙালি জাতির গর্বিত সন্তান। তাদের মহান আত্মত্যাগের ফলে বিশ্বে বাঙালি জাতি হিসেবে আমরা গৌরব ও সম্মানের সাথে বেঁচে থাকার অধিকার পেয়েছি।

এ সময় বক্তারা আগামী প্রজন্মের কাছে মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরার জন্য সকলের প্রতি আহবানও জানান।

অনুষ্ঠানের উদ্ভোধক ও বাঁশখালীর সাংসদ আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী বলেন, বাঙালি ৯ মাস যুদ্ধের মাধ্যমে ৩০ লক্ষ শহীদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত বিজয় আজ জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাধ্যমে বাস্তবায়িত হচ্ছে নানামুখী উন্নয়ন কর্মকান্ডের মাধ্যমে। জাতির জনকের কন্যা ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন ও অর্থনৈতিক উন্নতি হয়। এ ধারাবাহিকতা বজায় রাখার জন্য তিনি সকলের প্রতি আহবান জানান।

উল্লেখ্য, ৭ দিন ব্যাপী অনুষ্ঠিতব্য এই বিজয় মেলা আগামী শনিবার (৩০ ডিসেম্বর) পর্যন্ত চলবে এবং প্রতিদিন আলোচনা সভা শেষে টিভি ও বেতারের অন্তর্ভুক্ত শিল্পীদের নিয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.