উখিয়ায় নব্য জেএমবি সদস্য গ্রেফতার

0

শহিদুল ইসলাম,কক্সবাজার :: কক্সবাজার র‌্যাব-৭ এর অধিনায়ক মেজর রুহুল আমিনের নেতৃত্বে উখিয়া উপজেলার রত্নাপালং ইউনিয়নের কোটবাজার এলাকায় অভিযান চালিয়ে রবিবার (৩০ ডিসেম্বর) ভোররাতে নব্য জেএমবির সদস্য মোঃ শরফুল আওয়াল (৩০) কে গ্রেফতার করেছে।

গ্রেফতারকৃত নব্য জিএমবি চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া থানার লালানগর গ্রামের মোঃ জামশেদ চৌধুরীর ছেলে বলে র‌্যাব সূত্রে জানা যায়। তার কাছ থেকে ০১ টি ল্যাপটপ, ০৬ টি মোবাইল সেট, ০৩ টি সীম কার্ড, ০২ টি পেন ড্রাইভ এবং ০১ টি ট্রাভেলস ব্যাগ উদ্ধার করা হয়।

র‌্যাব-৭ সূত্রে জানা গেছে, গ্রেফতারকৃত শরফুল জঙ্গি কর্মকান্ডে সরাসরি জড়িত। তার বিরুদ্ধে চট্টগ্রামের বিভিন্ন থানায় সন্ত্রাস, জঙ্গি কার্যক্রম সহ বিস্ফোরক দ্রব্য আইনে ৪ টি মামলা বিচারাধীন রয়েছে।

সে ২০১৭ সালের জানুয়ারী মাসে জামিনে বেরিয়ে এসে তথাকথিত জিহাদের মাধ্যমে খিলাফত প্রতিষ্টার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে বহিবিশ্বে  বিভিন্ন জঙ্গিগোষ্টির সাথে যোগাযোগের মাধ্যমে দেশীয় সমমনা জঙ্গিদের একত্রিত করে নাশকতামুলক কর্মকান্ড চালানোর জন্য সংগঠিত করছিল বলে জানিয়েছেন র‌্যাব ৭ এর কক্সবাজাস্থ অধিনায়ক মেজর রুহুল আমিন।

র‌্যাব সদস্যরা তাকে রবিবার সকালে উখিয়া থানায় সোপর্দ করে। এ ঘটনায় র‌্যাব সদস্য আব্দু রাজ্জাক বাদী হয়ে উখিয়া থানায় মামলা দায়ের করেছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.