বিএনপি আন্দোলনের ডাক দিয়ে নেতারা এসি রুমে হিন্দি সিনেমা দেখেঃ ড. হাসান 

0

সিটি নিউজ ডেস্কঃ আওয়ামী লীগের প্রচার এবং প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির নেতারা আন্দোলন ডাক দিয়ে এসি রুমে বসে হিন্দি সিনেমা দেখে। তাদের অবস্থা এখন বর্ষাকালের ব্যাঙের মতো।

তিনি বলেছেন, বিএনপির অবস্থা এখন বর্ষাকালের ব্যাঙের মতো। বৃষ্টির জন্য ব্যাঙ যেমন তর্জন গর্জন করে, ঠিক তেমনি খালেদা জিয়ার মামলার রায় নিয়ে বিএনপি একই কাজ করছে। আজ সোমবার (২৯ জানুয়ারী) জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

হাছান মাহমুদ আরো বলেন, বিএনপির আইনজীবীদের কারণেই খালেদা জিয়ার আজ এই অবস্থা। দেশে থাকার পরও একের পর এক তারিখ নিয়েছেন তিনি। এই তারিখ নেওয়ার ঘটনা একটি রেকর্ড। তারা ঘোষণা দেন ঈদের পর আন্দোলন, শীতের পর আন্দোলন, বসন্তের পর আন্দোলন, পরীক্ষার পর আন্দোলন। নেতারা আন্দোলন ডাক দিয়ে এসি রুমে বসে হিন্দি সিনেমা দেখে। সেই নেতাদের ডাকে কর্মীরা রাস্তায় নামবে বলে আমার মনে হয় না।
হাছান মাহমুদ আরো বলেন, বিএনপি’র প্রতিনিধি দল গতকাল নির্বাচন কমিশনে গিয়েছেন। বিএনপি নেতা নজরুল ইসলাম বলে এসেছেন, খালেদা জিয়াকে ছাড়া তারা নির্বাচনে যাবেন না। আমি বিএনপি নেতাদের উদ্দেশ্যে বলতে চাই, আপনারা আগে ঠিক করেন বিএনপির কাছে দল মুখ্য নাকি খালেদা জিয়া মুখ্য।

বিএনপি নেতাদের সমালোচনা করে তিনি বলেন, বিভিন্ন সভা ও টকশো গরম করছেন তারা এই বলে যে, খালেদা জিয়ার সাজা হলে দেশে আগুন জ্বলবে। এই ধরনের কথাবার্তা আদালতকে হুমকি দেওয়া। বেগম জিয়ার শাস্তি হবে কিনা তা আদালত দেখবেন। আমি আশা করি এরকম বক্তব্য আদালত অবমাননা হিসেবে বিবেচনা করে ব্যবস্থা নেওয়া হবে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সমালোচনা করে তিনি বলেন, আমি কারও ব্যক্তিগত জীবন নিয়ে কিছু বলতে চাই না। মির্জা ফখরুলের বাবা মুসলিম লীগের নেতা ছিলেন। তার নাম চোখা মিয়া। তিনি চোখা কথা বলতেন। কিন্তু মির্জা ফখরুল সাহেব এতো সুন্দর করে মিথ্যা কথা বলেন যে, প্রতিযোগিতা হলে তিনি অবশ্যই প্রথম হতেন।

মওদুদ আহমেদের ব্যাপারে হাছান মাহমুদ বলেন, মওদুদ সাহেব ছিলেন প্রয়াত মেয়র হানিফের পিএস। বহুঘাটের পানি খেয়ে তিনি আজ বিএনপিতে। বিএনপির অনেক নেতা আওয়ামী লীগের টিকেটের জন্য সুধাসদনে ঘুরাঘুরি করেছেন। আমি তাদের নাম বলে বিব্রত করতে চাই না। এই মওদুদ আইন মন্ত্রী হয়েও সরকারী জমি দখল করে রেখেছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.