ঝুঁকিপূর্ণ মাতামুহুরী সেতু মেরামতের দাবীতে মানববন্ধন

0

চকরিয়া প্রতিনিধি :: চকরিয়ায় চরম ঝুঁকিপূর্ণ মাতামুহুরী সেতু মেরামত নয়, স্থায়ীভাবে নির্মাণের দাবীতে টিআইবি ও সনাকের উদ্যোগে ৩১ জানুয়ারী বুধবার সকাল সাড়ে ১০টায় চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কের চকরিয়া পৌর শহরে বিশাল মানববন্ধন অনুষ্টিত হয়েছে।

সনাক চকরিয়ার সভাপতি অধ্যাপক একে এম সাহাব উদ্দিনেরর সভাপতিত্বে ও টিআইবির এরিয়া ম্যানেজার জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন কক্সবাজার জেলা পরিষদের সদস্য ও প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটু, বক্তব্য রাখেন সনাকের সদস্য সাংবাদিক মাঈন উদ্দিন শাহেদ, সাংবাদিক আবদুল মজিদ।

এতে সাংবাদিক শাহরিয়ার মাহমুদ রিয়াদ, আওয়ামীলীগ নেতা হুমায়ুন কবির, সামু সিকদার, ছাত্রনেতা শরীফ, জাহেদ, মিছবাহ, ওবাইদুল্লাহ সহ বিভিন্ন স্থরের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। বক্তারা বলেন ঝুকিপূর্ণ মাতামহুরী সেতু মেরামত নয়, জন প্রতিনিধিরা প্রতিশ্রুতি না দিয়ে স্থায়ী নতুন মাতুমুহুরী সেতু নির্মাণে কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে সরকারের প্রতি গণ দাবী তুলে ধরুন।

সূত্রে জানায়, সম্প্রতি একনেকের সভায় চকরিয়ার মাতামুহুরী সেতু বিল অনুমোদন হয়েছে। একনেকে টেন্ডারের প্রক্রিয়ায় রয়েছে। কিন্তু এরি মধ্যে কক্সবাজার সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী রানা প্রিয় বড়ুয়া অত্যন্ত গোপনে প্রয়োজন বিহীন আড়াই কোটি টাকার টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন করে তড়িঘড়ি করে মেরামত কাজ চালিয়ে যাচ্ছে। যা জনগনের কোন কাজে আসবেনা। তারা আরো জানান আড়াই কোটি টাকায় মাতামহুরী নদীর উপর দুটি নতুন ব্রীজ নির্মান করা যাবে। তানা করে শুধুমাত্র সওজের কর্মকর্তা, প্রকৌশলী এহেছান মোস্তফা, কর্মচারী ও ঠিকাদারের নিজেদের আর্থিক ফায়দা লুটার জন্য এ কাজ করা হচ্ছে। তাই সারা দেশের সাথে কক্সবাজারসহ দক্ষিণ চট্টগ্রামবাসীর যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে যাওয়ার পূর্বেই সেতুটি ত্বড়িৎ গতিতে নতুন ভাবে নির্মানের জোর দাবী তুলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.