পাহাড়তলী গালর্স স্কুল এন্ড কলেজের ৬৭ বছর পূর্তি

0

নিজস্ব প্রতিবেদক, সিটি নিউজ :: চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন বলেছেন, দেশের মোট জনসংখ্যার অর্ধেক নারী। সমাজ বিনির্মানে ও দেশের উন্নয়নে নারীর ভুমিকা অপরিসীম।

তিনি বলেন, নারী ও পুরুষের সমন্বিত উদ্যোগে দেশের উন্নয়ন ও অগ্রগতিকে এগিয়ে নিতে হবে। সকল ধর্মে নারীদের প্রতি বিশেষ গুরুত্ব দেয়া হয়েছে। এই বিষয়গুলোকে আমলে নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার নারীর ক্ষমতায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

মেয়র আরো বলেন, নারীরা পুরুষের সাথে সমান তালে প্রতিযোগিতার মাধ্যমে প্রতিটি ক্ষেত্রে সমাজের বিভিন্ন স্তরে নিজেদের প্রতিষ্ঠা করছেন। মেয়র বলেন, আমাদের দেশে বর্তমান প্রধানমন্ত্রী, সংসদের বিরোধী দলীয় নেত্রী, স্পিকার সবাই নারী। ফলে নারীদের মর্যাদা প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে।

তিনি পাহাড়তলী স্কুল এন্ড কলেজকে  মহিলা বিশ্ববিদ্যালয়ে রূপান্তর করার ক্ষেত্রে গভর্ণিং বডির সভায় প্রস্তাব এবং যাবতীয় আইনী প্রক্রিয়া শেষে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা দেয়ার আশ্বাস প্রদান করেন।

মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, প্রত্যেক পরিবারে মা’দের প্রভাব অনেক বেশী। তাই  তিনি চট্টগ্রাম নগরীকে নান্দনিক ও পরিচ্ছন্ন শহরে পরিণত করতে নারীদের অগ্রণী ভূমিকা রাখার আহবান জনান।

মেয়র ২৩ ফেব্রুয়ারি ২০১৮ খ্রি. বিকেলে  পাহাড়তলী গার্লস স্কুল এন্ড কলেজের ৬৭ বছর পূর্তি ও পূনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষনে এ আহবান জানান।

অনুষ্ঠানে  পাহাড়তলী গালর্স স্কুল এন্ড কলেজের ৬৭ বছর পূর্তি ও পুনর্মিলনী কমিটির আহবায়ক মিসেস আবিদা খাতুনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পাহাড়তলী গার্লস স্কুল এন্ড কলেজের ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও ৯ নং ওয়ার্ড কাউন্সিলর জহুরুল আলম জসিম,সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আবিদা আজাদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান অনুষদের সাবেক ডিন প্রফেসর ড. গাজী সালেহ উদ্দিন সেলিম, জাতীয় শ্রমিকলীগের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক সফর আলী, চট্টগ্রাম মেডিকেল কলেজের শিশুরোগ বিশেষজ্ঞ ডা. তাহমিদা আকতার চৌধুরী পান্না, লেডিস ক্লাবের সভাপতি ও পাহাড়তলী গালর্স স্কুল এন্ড কলেজের পুনর্মিলনী কমিটির যুগ্ম আহবায়ক মিসেস জিন্নাত আজম, অত্র কলেজ শাখার অধ্যক্ষ জাহাঙ্গীর আলম, কলেজ গভর্নিং বডির সদস্য মোহাম্মদ আলী, মেয়রের একান্ত সহকারী রায়হান ইউসুফ, জামালখান ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোরশেদুল আলম, স্থানীয় আওয়ামীলীগ নেতা জাহাঙ্গীর কবির নয়ন সহ অন্যরা।

অনুষ্ঠানে ধন্যবাদ বক্তব্য রাখেন পাহাড়তলী গালর্স স্কুল এন্ড কলেজের পুনর্মিলনী কমিটির সদস্য সচিব মিসেস মেহের আফরোজ প্রিয়া। অনুষ্ঠানের শুরুতে মেয়র ও ৯ নং ওয়ার্ড কাউন্সিলর সহ অতিথিবৃন্দ  বেলুন উড়িয়ে পাহাড়তলী গালর্স স্কুল এন্ড কলেজের ৬৭ বছর পূর্তি  পুনর্মিলনী অনুষ্ঠানের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে মেয়র সহ অতিথিবৃন্দকে উত্তোলীয় পরিধান, ক্রেস্ট প্রদান এবং ফুল দিয়ে বরন করা হয়। অনুষ্ঠান শেষে “স্মৃতি স্মারক” ম্যাগাজিনের মোড়ক উম্মোচন করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.