টুইটারে ভুল পোস্ট,সমালোচনায় ট্রাম্পের শিক্ষামন্ত্রী

0

আন্তর্জাতিক ডেস্ক:: যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নতুন প্রশাসনের কে কোন দায়িত্ব নিচ্ছেন, তা নিয়ে চলছে বেশ আলোচনা। দেশটির গুরুত্বপূর্ণ পদে ট্রাম্পের পছন্দের বিভিন্নজনকেই মনোনয়ন দেওয়া হচ্ছে। এর মধ্যে একজন বেটসি ডেভোস। যুক্তরাষ্ট্রের শিক্ষামন্ত্রী পদের জন্য মনোনয়ন পেয়েছেন তিনি।

তবে ট্রাম্পের অভিষেক অনুষ্ঠান উপলক্ষে দেওয়া এক বার্তায় বেশ কয়েক জায়গায় ব্যাকরণে ভুল করে বসলেন শিক্ষামন্ত্রীর মনোনয়ন পাওয়া বেটসি ডেভোস। সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে একটি পোস্টে লেখা এক বার্তায় তার এই ভুল সবার সামনে চলে আসে।

বার্তাটিতে ডেভোস লেখেন, ‘যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্টের অভিষেক ও শপথ গ্রহণ অনুষ্ঠান দেখতে পেরে নিজেকে সম্মানিত বোধ করছি।

বার্তাটির এক জায়গায় বড় হাতের অক্ষর ব্যবহার করেন তিনি। সেই সঙ্গে বেশ কিছু শব্দ ছিল পুরোপুরি অপ্রাসঙ্গিক। বার্তাটিতে তিনি ‘হিস্টোরিক্যাল’ শব্দ ব্যবহস্র করেন। (ঐতিহাসিক)। কিন্তু ইংরেজি ব্যাকরণ অনুযায়ী শবদতি হবে ‘হিস্টোরিক’। এ ছাড়া ‘ইনঅগুরেশন’ শব্দের প্রথম অক্ষরটি বড় হাতের লেখেন ডেভোস। পাশাপাশি এক জায়গায় ‘ফর’ লেখা হয়। যেখানে ব্যাকরণমতে ‘অব’ হবে।

বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যমে বিষয়টি ঝড়ের বেগে ছড়িয়ে পড়ে। আলোচনা-সমালোচনার পাশাপাশি ডেভোসকে নিয়ে হাসি-ঠাট্টাও শুরু এরপর। পরে অবশ্য পোস্টটি সরিয়ে নেন ডেভোস। আর ভুলগুলো সংশোধন করে নতুন একটি পোস্ট করেন তিনি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.