পটিয়ায় আ’লীগ-বিএনপি সংঘর্ষ মোটরসাইকেলে আগুন

0

সুজিত দত্ত, পটিয়া প্রতিনিধিঃ চট্টগ্রামের পটিয়া উপজেলায় জিরি ইউনিয়নের ফকিরা মসজিদ এলাকায় আওয়ামী লীগ ও বিএনপির সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছে উভয় দলের ২৫ জন। আহতরা হচ্ছেন নৌকার প্রার্থী সামশুল হক চৌধুরী সমর্থিত আলমগীর (৩৫), মোঃ নুরু (৩৭), মো: ইদ্রিস (৩৫), মো. আরিফ (১৮), মামুন (৩০), মো. ইমরান (৩৫), মো. আবির (২২), মো. আরিফ নেওয়াজ (২২), মনজুরুল আলম (৪৫) ও বিএনপি প্রার্থী এনামুল হক এনামের সমর্থিত ফয়েজ (১৮), নাঈমুল ইসলাম (১৮), মো: সাজ্জাদ (১৯), মো. ফারুক (১৮)সহ অনন্ত ২৫জন।

আজ বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) সকাল ১১টার দিকে উভয়পক্ষের প্রচার প্রচারণা চালাতে গিয়ে সংঘর্ষে  জড়িয়ে পড়ে।

এদিকে, পৌর সদরের ৯নং ওয়ার্ডের সাবেক কমিশনার ও বিএনপি নেতা ইলিয়াছ চৌধুরী ভুট্টোর (৪২) উপর হামলা করা হয়েছে বলে বিএনপি দাবি করে।

এদিকে বুধবার রাতে ঐক্যফ্রন্টের ধানের শীষ প্রতীকের প্রার্থী এনামুল হকের প্রধান নির্বাচনী এজেন্ট চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক এম এ রহিমকে আশিয়া ইউনিয়নের নিজ বাড়ী থেকে এবং আজ বৃহস্পতিবার দুপুরে ছনহরা ইউপি চেয়ারম্যান ও উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আবদুর রশিদ দৌলতীকে চট্টগ্রাম নগরীর তার নিজ মালিকানাধীন শেভরন ডায়াগনস্টিক সেন্টার থেকে নগর গোয়েন্দা পুলিশ গ্রেফতার করেছে।

জানা গেছে, আজ সকালে উপজেলার জিরি ইউনিয়নে বিএনপির প্রার্থী এনামুল হক এনামের গণসংযোগ ও পথসভা ছিল। এনাম দলীয় নেতাকর্মী নিয়ে নিজ এলাকা কৈয়গ্রাম হয়ে ফকিরা মসজিদ এলাকায় পৌছলে আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মুখোমূখী সংঘর্ষ হয়। এক পর্যায়ে ফাঁকা গুলি বর্ষণ হলে ঘটনাস্থলে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। ওই সময় আওয়ামী লীগ সমর্থিত কর্মীর দু’টি মোটরসাইকেল পুড়িয়ে দিয়েছে বিএনপি সমর্থিতরা।

পরে ছাত্রলীগের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ হয়ে বিএনপির নেতাকর্মীদের ধাওয়া করে বিএনপি প্রার্থীর গণসংযোগের তিনটি পিকআপ ভাংচুর করে। এসময় বিএনপি প্রার্থী এনামের মিছিল ছত্রভঙ্গ হয়ে গণসংযোগ স্বল্প এলাকা ঘুরে তিনি নিরাপদে ফিরে যান। কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য মো: আরিফ বলেছেন, বিএনপির নেতাকর্মীরা লাঠিসোটা ও অস্ত্রশস্ত্র নিয়ে তাদের দলীয় কার্যালয়ে এসে মাইক বন্ধ করার সূত্র ধরে দুই পক্ষের মধ্যে মারামারির এক পর্যায়ে ২টি মোটরসাইকেল জ্বালিয়ে দিয়েছে।

পটিয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক খোরশেদ আলম জানিয়েছেন, বিএনপির প্রার্থীসহ মিছিল নিয়ে গণসংযোগে বের হলে ফকিরা মসজিদ এলাকায় অতর্কিতভাবে তাদের উপর আ’লীগের কয়েকজন উৎশৃঙ্খল নেতাকর্মীর নেতৃত্বে হামলা করে ও ৩টি পিকআপ ভাঙচুর করে। তবে খবর পেয়ে পটিয়া থানা পুলিশ ও বিজিবির একটি বিশেষ টিম ঘটনাস্থলে ছুটে যান। তবে এ ঘটনায় পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.