দীর্ঘ ৫০ বৎসর পর সীতাকুণ্ডে ত্রিপুরার প্রধান বিচারপ্রতি

0

কামরুল ইসলাম দুলু, সীতাকুণ্ড: সীতাকুণ্ডের শিবপুর গ্রামে জন্ম গ্রহনকারী ভারতের ত্রিপুরা রাজ্যের হাইকোর্টের মহামান্য প্রধান বিচারপতি শ্রী এস সি দাস।

তার সহধর্মীনি রীতা দাস সীতাকুণ্ড পৌর সভার ৯নং ওয়ার্ডে শ্রী শ্রী শিবেশ্বরী কালী মন্দিরের স্মৃতি চারণ করেতে গিয়ে প্রধান অতিথি বক্তব্যে বলেন, দীর্ঘ ৫০ বছর পর বাংলাদেশের পৈত্রিক ভিটা দেখার জন্য এসেছি, নিজের গ্রামের নাম শিবপুর ও হাজারী রাস্তার নাম ও ছোট বেলার কয়েক জন বন্ধুর কথা মনে আছে। সকলের সাথে অর্ধ শত বছর পর দেখা হয়েছে। এসময় তিনি আবেগপ্লুত কন্ঠে বলেন, অনেক বছর পর জন্ম ভূমিতে এসে নিজেকে অনেক ধন্য মনে করছি। মৃত্যুর পূর্বে পর্যন্ত জন্মস্থানের কথা ভুলবো না।

প্রধান অতিথি হিসেবে বিচারপতি শ্রী এস সি দাস আগমনে শিবপুর ৯নং ওয়ার্ডের কাউন্সিলর ও পৌর সভার প্যানেল মেয়র জুলফিকার আলী মাসুদ শামীম ও শ্রী শ্রী শিবেশ্বরী কালী মন্দিরের নেতৃবৃন্দ ফুলের তোরা দিয়ে তাকে স্বাগত জানায়। ভারতের মহামান্য বিচারপতির সম্মানে আয়োজিত বিশেষ পুঁজা ও বরণ অনুষ্ঠানের পর শ্রী অমিত্র কমার নাথের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার ভুমি মাহবুব আলম, সহকারী পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলাম, জাহেদ চৌধুরী ফারুক, উপজেলা পূজা কমিটির সভাপতি রঞ্জিত শাহা এবং প্রধান অতিথির সফর সঙ্গী শ্রী শ্যমলেন্দু মজুমদার, শ্রীমতি গীতা মজুমদার, শ্রী রঞ্জন চৌধুরী, শ্রীমতি শ্রমতি শস্বারী চৌধুরী, শ্রী শ্রী শিবেশ্বরী কালী মন্দিরে সাধারণ সম্পাদক ধনরঞ্জন নাথ, অর্থ সম্পাদক সুমির চৌধুরী, প্রধান উপদেষ্ঠা সুনিল চন্দ্র নাথ, প্রমুখ।

প্রধান অতিথি তার নিজের জম্মভূমির ভিটার মাটিকে হাত দিয়ে কপালে লাগিয়ে শ্রদ্ধা জানান। এবং হাজারো স্মৃতিবিজরিত শিশু কালের সেই জন্মস্থান হেঁটে পরিদর্শন করেন। এরপর তিনি চন্দ্রনাথ ধামের বেশ কয়েকটি মন্দিরও পরিদর্শন করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.