চন্দনাইশে উপ-বৃত্তির টাকা না পাওয়ার অভিযোগ

0

নিজস্ব সংবাদদাতা, চন্দনাইশ : সরকার মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের উপ-বৃত্তি পাওয়া সহজ লভ্য করার লক্ষে একাউন্ট ওপেন সিস্টেম চালু করেছেন। চন্দনাইশ উপজেলায় গত জুলাই/আগস্ট মাসে একটি সংস্থা একাউন্ট নিবন্ধনের কার্যক্রম মন্ত্রণালয় থেকে অনুমোদন নিয়ে শিক্ষার্থীদের উপ-বৃত্তির টাকা সরাসরি তাদের একাউন্ডে জমা করার সিস্টেম তথা একাউন্ড চালু করেন। সম্প্রতি প্রথম দফায় উপ-বৃত্তির টাকা আসলে চন্দনাইশের জাফরাবাদ উচ্চ বিদ্যালয়, বৈলতলী উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন স্কুলের বেশ কয়েকজন শিক্ষার্থী উপ-বৃত্তির টাকা পায়নি বলে অভিযোগ করেন।

জাফরাবাদ উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির শিক্ষার্থী তাছমিন আকতারের টাকা জমা হয়েছে, ৮ম শ্রেণির একাউন্টে। নাদিয়া সোলতানার টাকা জমা হয়েছে খাতুনে জান্নাত, সনি শীলের টাকা জমা হয়েছে ইমু আকতার, প্রান্ত কানাই দাসের টাকা জমা হয়েছে মো. হাছানের একাউন্টে।

একইভাবে বৈলতলী স্কুলের একজন শিক্ষার্থীসহ বেশ কয়েকটি বিদ্যালয়ে এ ধরণের ভূল-ভ্রান্তি হওয়ায় বিপাকে পড়েছে শিক্ষককেরা। এ ব্যাপারে এরিয়া ম্যানেজার ওমর ফারুক রুবেল বলেছেন, কিছু কিছু বিদ্যালয়ের শিক্ষককেরা কাজ করার সময় সহযোগিতা না করায় এ সমস্যা হয়েছে।

তাছাড়া ইতোপূর্বে মন্ত্রণালয় থেকে উপ-বৃত্তির তালিকা ভূল-ভ্রান্তি সংশোধন করে পাঠানোর জন্য বিদ্যালয়ে প্রেরণ করা হয়েছিল। তখনও তারা তা সংশোধন না করায় ভূল থেকে যায়। এখন এ বিষয়ে মাধ্যমিক শিক্ষা অফিসের সাথে যোগাযোগ করে সংশোধন পূর্বক মন্ত্রণালয়ে পাঠালে তাদের নির্দেশ পেলে সংশোধন করা যাবে বলে তিনি অভিমত ব্যক্ত করেন। তাছাড়া তাদের প্রকল্পে যারা কাজ করেছে, প্রকল্পের কাজ শেষ হলে তাদের অপরিশোধিত টাকা দেয়া হবে বলে তিনি জানান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.