হুইপ সামশুল হক চৌধুরীঃ জনদুর্ভোগ লাঘবে সংবর্ধনা নিলেন না

0

সুজিত দত্ত, পটিয়া প্রতিনিধিঃ  চট্টগ্রামে বাংলাদেশ আওয়ামী লীগের ইতিহাসে প্রথম হুইপ হিসেবে নিযুক্ত পটিয়ার সাংসদ আলহাজ্ব সামশুল হক চৌধুরীর চট্টগ্রামের মাটিতে হুইপ হিসেবে প্রথম আগমনকে কেন্দ্র করে সকাল ১১ টা থেকে সাত শতাধিক মোটর সাইকেল, ছয় শতাধিক কার-মাইক্রো এবং অর্ধ শতাধিক বাসসহ বিভিন্ন গাড়ী যোগে হাজার হাজার মানুষ উপস্থিত হয় চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরে।

বিশাল গাড়ীর বহর বিভিন্ন ফুলে ফুলে সজ্জিত মঞ্চ এবং ফুলের তোড়া ও মালা নিয়ে বিমান বন্দরে হাজার হাজার রাজনীতিক নেতাকর্মী ও বিভিন্ন পেশাজীবী উৎসুক জনতা প্রিয় নেতাকে বরণ করে নিতে অপেক্ষা করতে থাকেন।

আজ শনিবার (৩ ফেব্রুয়ারী) দুপুর ৩ টায় চট্টগ্রাম বিমান বন্দর এসে পৌঁছালে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়। এসময় আবেগ আপ্লুত পটিয়ার হাজার হাজার জনতা চোখের জলে বুক ভাসিয়ে তাকে বরণ করে নেন। কারণ ৭৫’র পর এ পটিয়ায় কোন সংসদ সদস্য মন্ত্রীর মর্যাদা না পাওয়ায় এতদিন পটিয়ার মানুষ অপ্রাপ্তিতে ভুগছিলেন।

প্রায় ৪৫ বছর পর তিনি তিন তিন বার নির্বাচিত সাংসদ আলহাজ্ব সামশুল হক চৌধুরী প্রতিমন্ত্রীর মর্যাদায় হুইপ পদে নিযুক্ত চট্টগ্রামে পা রাখলে এ আবেগঘন মুহুর্ত বিমান বন্দর এলাকায় প্রাণের সঞ্চার করে। এসময় দুপুর ৩ টায় সামশুল হক চৌধুরী নভোয়ার বিমান যোগে চট্টগ্রাম বিমান বন্দরে এসে পৌছালে অপেক্ষমান হাজার হাজার নেতাকর্মী তাকে ফুল দিয়ে সংবর্ধনা জানানোর চেষ্টা করলে তিনি বিমানের যাত্রীদের দুর্ভোগ ও সাধারণ জনগনের দুর্ভোগের কথা চিন্তা করে সংবর্ধনা না নিয়ে হাত নেড়ে সকলকে শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জানিয়ে সরাসরি চট্টগ্রাম সার্কিট হাউসের উদ্দেশ্যে রওনা দেন। বেলা ৫ টায় সার্কিট হাউসে পৌছলে নবনিযুক্ত হুইপ সামশুল হক চৌধুরী এমপিকে গার্ড অব অনার প্রদান করা হয়।

পরে তিনি তার নিজ নির্বাচনী এলাকায় সন্ধ্যা সাড়ে ৬ টায় পটিয়ার নিজ গ্রাম শোভনদন্ডীর রশিদাবাদে মা-বাবার কবর জেয়ারত করেন এবং পটিয়া হাউসে নেতাকর্মীদের সাথে রাত সাড়ে ৭ টায় ফুলের শুভেচ্ছা ও মতবিনিময় করেন।

এ ব্যাপারে জানতে চাইলে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী বলেন, দক্ষিণ জেলা আ’লীগ, পটিয়া উপজেলা আওয়ামী লীগের ও অঙ্গসংগঠন সমুহের উদ্যোগে আমাদের পটিয়ার বার বার নির্বাচিত সংসদ ও নবনিযুক্ত হুইপ আলহাজ্ব সামশুল হক চৌধুরীকে গনসংবর্ধনা দেওয়ার নির্ধারিত কর্মসুচি ছিল। মাননীয় হুইপ মহোদয় বিমান বন্দরে পৌছেই সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিংয়ে মিলিত হয়ে বাইরে এলে হাজার হাজার মানুষের উপস্থিতি দেখে জনদুর্ভোগ সৃষ্টির কথা চিন্তা করে তাৎক্ষণিক সংবর্ধনা না নিয়ে পটিয়ায় এসে নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।

এ ব্যাপারে জানতে চাইলে হুইপ সামশুল হক চৌধুরী বলেন, চট্টগ্রাম বিমান বন্দরে হাজার হাজার মানুষের উপস্থিতির কারণে বিমান বন্দরের যাত্রীসহ সাধারন মানুষের দুর্ভোগের সৃষ্টি হবে তাই আমি এ সংবর্ধনা নেইনি। কারন সাধারন মানুষকে কষ্ট নিয়ে আমার সংবর্ধনা নেওয়ার প্রয়োজন আছে বলে মনে করিনা। তবে আমাকে ভালোবেসে যারা সকাল থেকে ফুল নিয়ে বিমানবন্দরে উপস্থিত হয়েছেন আমি তাদের প্রতি কৃতজ্ঞ। আমি আপনাদের ছিলাম আপনাদেরই থাকব। পরে তিনি এক প্রেস ব্রিফিংয়ে দেশ ও জাতির কল্যাণে কাজ করে যাওয়ার অঙ্গীকার ব্যক্ত করেন।

এসময় উপস্থিত ছিলেন দক্ষিণ জেলা আ’লীগের সহ-সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী, উপজেলা আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ.ক.ম সামশুজ্জামান চৌধুরী, উত্তর জেলা আ’লীগ নেতা গিয়াস উদ্দিন, জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান দেবব্রত দাশ, সাধারণ সম্পাদক পৌর মেয়র অধ্যাপক হারুনুর রশিদ, দক্ষিণ জেলা আ’লীগের সাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. তিমির বরণ চৌধুরী, জেলা আ’লীগের সদস্য বিজন চক্রবর্ত্তী, নাছির আহমদ, জেলা যুবলীগের সভাপতি আ.ম.ম টিপু সুলতান চৌধুরী সহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতৃবৃন্দ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.