পটিয়ায় ইউএনও’র প্রচারপত্র বিলিঃ ২ জনকে কোয়ারান্টাইনে পাঠানোর নির্দেশ

0

সুজিত দও, পটিয়া প্রতিনিধিঃ চট্টগ্রামের পটিয়ায় মধ্যপ্রাচ্যের আরব আমিরাত ও কুয়েত থেকে আসা অুসস্থ ২জন প্রবাসী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে গিয়ে গত মঙ্গলবার বিকালে তারা হাসপাতালে আসলে চিকিৎসক তাদের ১৪ দিনের জন্য হোম কোয়ারান্টাইনে থাকার পরামর্শ দিয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্মকর্তা ডা. মুহাম্মদ জাবেদ।

তিনি জানান, ‘আরব আমিরাত ও কুয়েত থেকে আসা একজন পুুরুষ ও অন্যজন মহিলা এদের মধ্যে সুজন বড়য়া (৪৫) ও কামরুল নাহার বেগম (৪০) হাসপাতালে চিকিৎসা নিতে আসেন। তাদের শরীরে তাপমাত্রা অনুভব হয়, মাথা ব্যথা ও সর্দি ছিল।

তাদের আগামী ১৪ দিনের জন্য হোম কোয়ারান্টাইনে থাকার পরামর্শ দিয়ে ছাড়পত্র দেওয়া হয়। এদিকে করোনাভাইরাস প্রতিরোধে পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফারহানা জাহান উপমা প্রচার-প্রচারনা চালিয়ে যাচ্ছেন।

তিনি বিভিন্ন পয়েন্টে পথচারী, বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ও শিক্ষার্থীদের মাঝে সচেতনতামূলক প্রচারপত্র গত মঙ্গলবার বিকেল থেকে ধারাবাহিকভাবে প্রচারপত্র বিলি কার্যক্রম চালাচ্ছেন।

তম্মধ্যে পটিয়া উপজেলা হাসপাতাল, পোস্ট অফিস মোড়, ডাকবাংলো, বাস স্টেশন, আদালত রোড়, ও স্টেশন রোড়সহ বিভিন্ন এলাকায় সচেতনতামূলক মাইকিং এবং প্রচারপত্র বিলি করছেন-ইউএনও ফারহানা জাহান উপমা।

তিনি বলেন, পটিয়া উপজেলার বিভিন্ন এলাকায় নোভেল করোনাভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধের লক্ষ্যে প্রচারপত্র বিলি করে জনসচেতনতা সৃষ্টির চেষ্টা করছি। করোনাভাইরাসের ঝুঁকি এড়াতে প্রয়োজনীয় নিয়ম-কানুন মেনে চলার জন্য সচেতন থাকতে হবে। করোনাভাইরাস প্রতিরোধে আপাততঃ সব ধরণের জনসমাগমকে নিরুৎসাহিত করতে হবে।

স্কুল কলেজের শিক্ষার্থীদের মাঝে স্বাস্থ্য সম্পর্কিত প্রচারপত্র বিলি চলমান থাকবে। উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে জনসমাগম ছাড়াই সচেতনতামূলক প্রচারণা চালাতে হবে। মসজিদে মসজিদে ইমামরা প্রচারণা চালাবেন। সাধারণ মানুষ আতঙ্কিত হয় এমন প্রচারণা থেকে বিরত থাকতে হবে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক ছড়ায় এমন প্রচারণা করা যাবে না। সচেতনতামূলক প্রচারণার নামে কেউ আতঙ্ক ছড়ানোর চেষ্টা করলে তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.