সীতাকুণ্ডে দুইটি কাভার্ডভ্যানসহ ১০ লক্ষ টাকার কাট আটক

0

কামরুল ইসলাম দুলু, সীতাকুণ্ডঃ পাচার করার সময় সীতাকুণ্ডে চোরাই সেগুন ও চাপালিশ রদ্দা কাঠসহ দুইটি কভার্ডভ্যান আটক করেছে ফৌজদার হাট বিট-কাম-চেক ষ্টেশন চট্টগ্রাম উত্তর বন বিভাগ। দুইটি কাভার্ডভ্যানে আনুমানিক ৬শত ঘনফুট সেগুন ও বিবিধ ছিরাই কাট রয়েছে। যার মুল্য ১০ লক্ষ টাকা বলে জানান বিট কর্মকর্তারা।

বুধবার (২৪ সেপ্টেম্বর) ভোর ৪ টায় এবং সকাল সাড়ে ৭ টায় পৃথক স্থান থেকে গাছ ভর্তি কাভার্ডভ্যান দুইটি আটক করা হয়।

জানা যায়,সকাল সাড়ে ৭টার দিকে গোপন সংবাদে খবর পেয়ে আকবরশাহ থানা পুলিশের টহল দল,চট্টগ্রাম উত্তর বন বিভাগ শহর রেঞ্জ টহল দল এবং ফৌজদারহাট বিট-কাম-চেক ষ্টেশনের যৌথ অভিযানে সিটি গেইট এলাকা থেকে একটি কাভার্টভ্যান (ঢাকা মেট্টো ন-১১-০১৩২) আটক করে।

এসময় গাড়িটিতে তল্লাসী চালিয়ে তিনশ ঘনফুট অবৈধ বিবিধ ছিরাই কাট উদ্ধার করা হয়। অপরদিকে ভোর ৪ টার সময় গোপন সংবাদের সুত্রে খবর পেয়ে ফৌজদারহাট বিট-কাম-চেক ষ্টেশন কর্মকর্তারা উপজেলার কদমরসুল এলাকা থেকে কাঠ বোঝায় একটি কাভার্ডভ্যান আটক করে। কাভার্ডভ্যানটিতে অনুমানিক তিনশ ঘনফুট চোরাই সেগুন কাঠ ছিল বলে জানায় বন কর্মকতা। যার মূল্য ৫লক্ষ টাকা।

জানা যায়, চট্টগ্রাম শহর থেকে চোরাই সেগুন কাঠ বোঝায় করে ঢাকার দিকে যাচ্ছিল (ঢাকা মেট্রো ন ২০-৩২৬৮) একটি মিনি কাভার্ডভ্যান। এমন একটি গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রাম ফৌজদারহাট বিট-কাম-চেক ষ্টেশনের ষ্টেশন কর্মকর্তা নাসির উদ্দিন আহমেদ ও মনিরুল করিম (ফরেস্টার) স্টেশনের অন্যান্য সহযোগী কর্মকর্তারাসহ কাঠ বোঝাই কাভার্ডভ্যানটি আটক করে।

এরপর গাড়িটি মাদামবিবির হাট ফরেস্ট অফিসে নিয়ে আসে। এই বিষয়ে উত্তর চট্টগ্রাম বন বিভাগের ফরেষ্ট রেঞ্জার ব্রজগোপাল রাজ বংশী বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অবৈধভাবে পাচার করার সময় সিটি গেইট এবং কদমরসুল এলাকা থেকে দুটি কভার্ডভ্যানকে আটক করা হয় যার ভিতরে প্রায় ৬শত ঘন ফুট কাট উদ্ধার করা হয়। এ ব্যাপারে বাংলাদেশ বন আইনে মামলা দায়ের করা হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.