আধুনিক যুগে নারীরা সাফল্যের শীর্ষে অবস্থান করবেঃ রেজাউল করিম

0

সিটি নিউজঃ বেসরকারী এনজিও সংস্থা ইউএনডিপি এবং ব্র্যাকের ওয়ার্ড পর্যায়েয় কাষ্টার কমিটির প্রতিনিধিদের এক আলোচনা সভায় চট্টগ্রাম সিটি কর্পোরেশন মেয়র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী বলেন, আমাদের সমাজটা বহুদূর এগিয়েছে। নারীরা এখন আর পশ্চাৎপদ অবস্থানে নেই। তথ্য প্রযুক্তি এবং বিজ্ঞানের এই আধুনিক যুগে নারীরা সাফল্যের শীর্ষে অবস্থান করবে। ঘরে-বাইরে নারীদের এখন কেবলি সফলতার গৌরবে প্রশংসিত হচ্ছে।  শিক্ষা-উদ্যোক্তা-নানা পেশায় নারীরা আজ সবচেয়ে সফল। মেয়র নির্বাচিত হলে নারী শিক্ষা-স্বাস্থ্যখাতকে অগ্রাধিকার দেওয়া হবে।

বাঙালি নারী সংগঠনের উদ্যোগে নারীর সামাজিক নিরাপত্তা নিশ্চিত এবং অর্থনৈতিকভাবে স্বাবলম্বীভাবে গড়ে তুলতে ভবিষৎ করনীয় শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি উল্লেখিত কথাগুলো বলেন।

নগরীর লেডিস ক্লাব মিলনায়তনে আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি কান্তা ইসলাম মিনু। শিল্পী বসাক এর উপস্থাপনায় অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন, চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামীলীগ সভানেত্রী হাসিনা মহিউদ্দিন। বিশেষ অতিথি ছিলেন সমাজ সেবক আলহাজ্ব ফরিদ মাহমুদ, মহিলা আওয়ামী লীগ ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক কাউন্সিলর প্রার্থী নিলু নাগ, যুগ্ম সম্পাদক মালেকা চৌধুরী। বক্তব্য রাখেন রহিমা বেগম, জোহরা বেগম তারু আমেনা বেগম, গীতা দাশ, লাকি আকতার প্রমুখ।

এসময় নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, নগর যুবলীগ সদস্য শেখ নাছির আহমেদ, দেলোয়ার হোসেন দেলু, আশরাফুল গনি চৌধুরী, মোহাম্মদ হোসেন, কেন্দ্রীয় ছাত্রলীগ সাবেক সম্পাদক মোহাম্মদ ইলিয়াছ, সজল মিয়া, মোহাম্মদ ইয়াছিন, মোহাম্মদ নুরুন্নবী শাহেদ।

প্রধান বক্তা হাসিনা মহিউদ্দিন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এদেশের নারীদের উচ্চাসনে অধিষ্ঠিত করেছেন। বিশ্বের দরবারে আমরা তার বদৌলতে মাথা উঁচু করে দাঁডিয়েছি।নারীর শিক্ষা উপবৃত্তি, বয়স্কভাতা-বিধবা ভাতা, মাতৃকালীন ছুটিসহ অসংখ্য সামাজিক নিরাপত্তাজনিত কর্মসুচী তিনি বাস্তবায়ন করছেন।

বিশেষ অতিথি ফরিদ মাহমুদ বলেন, সমাজে নারীদের একটি ক্ষুদ্র অংশ ইসলাম ধর্মভীরুতাকে পুজি করে ঘরে ঘরে বিদ্বেষ ছড়াতে তৎপর। তাদেরকে কর্মতৎপরা রুখে দিতে হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.