৫০ কোটি রুপি ক্ষতিপূরণ মামলা ‘বাজরঙ্গি ভাইজান’র বিরুদ্ধে

0

বিনোদন ডেস্ক : শুধু গান নয়, ‘বাজরঙ্গি ভাইজান’ পুরো সিনেমাটাই নাকি নকল। অনুমতি ছাড়াই ‘বাজরঙ্গি ভাইজান’ সিনেমায় ব্যবহার করা হয়েছে সাবরি ব্রাদার্সের বিখ্যাত কাওয়ালি ‘ভর দো ঝোলি মেরি’। সম্প্রতি এমন দাবি করেছেন পরিচালক-চিত্রনাট্যকার-প্রযোজক মহিম যোশি। এজন্য ৫০ কোটি রুপ ক্ষতিপূরণ দাবি করে মামলাও করেছেন তিনি।

মহিমের দাবি, একই গল্পের চিত্রনাট্য অনেক আগেই তিনি নথিভুক্ত করিয়েছিলেন ইন্ডিয়ান ফিল্ম এ্যান্ড টেলিভিশন কাউন্সিল ও অ্যাসোসিয়েশন অব মোশন কাউন্সিলে। তার চিত্রনাট্যে সিনেমাটি নির্মাণের কথা ছিল বিবেক ওবেরয়ের প্রযোজনা সংস্থা ইয়াশি মাল্টিমিডিয়ার। কিন্তু, নানা কারণে সিনেমাটি নির্মিত হয়নি। মেয়াদ পেরিয়ে গেলে ইয়াশি মাল্টিমিডিয়ার সঙ্গে চুক্তি শেষ হয়ে যায় মহিমের। মহিম তখন চিত্রনাট্য দেন ভায়াকম ১৮ মোশন পিকচার্সকে।

তিনি আরও জানান, এর পর চমকে উঠার পালা। কারণ কিছুদিন পর জানতে পারেন তার চিত্রনাট্যের গল্প নিয়েই তৈরি হয়েছে ‘বাজরঙ্গি ভাইজান’। এখানেই শেষ নয়। তিনি দেখেন ‘বাজরঙ্গি ভাইজান’র টিম কৃতজ্ঞতা স্বীকার করেছে ভায়াকম ১৮ মোশন পিকচার্সের কাছে! স্বাভাবিকভাবেই আর দেরি করেননি মহিম। সোজা আদালতে গিয়ে মামলা ঠুকে দিয়েছেন।

বিচারক ‘বাজরঙ্গি ভাইজান’র গল্পের সঙ্গে মিলিয়ে দেখেছেন মহিমের চিত্রনাট্য। আর তাই ২১ অক্টোবর আদালতে হাজিরা দেবেন পরিচালক কবির খান, অভিনেতা সালমান খান ও চিত্রনাট্যকার কেভি বিজয়েন্দ্র প্রসাদসহ কয়েকজন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.