নেইমার-সুয়ারেজ নৈপুণ্যে বার্সার জয়

0

স্পোর্টস ডেস্ক : লিওনেল মেসির অনুপস্থিতিতে নিজেদের কাজটা দারুণভাবে সারছেন লুইস সুয়ারেজ ও নেইমার। বুধবার চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের চতুর্থ ম্যাচে এই দুজনের নৈপূণ্যে বাতে বরিসভকে হারিয়ে শেষ ষোলর দ্বারপ্রান্তে পৌঁছে গেছে কাতালানরা। বেলারুশ চ্যাম্পিয়নদের ৩-০ গোলের সহজ ব্যবধানে পরাজিত করে লুইস এনরিকের দল।বুধবার ঘরের মাঠ ন্যু-ক্যাম্পে বার্সেলোনার জয়ে জোড়া গোল করেন নেইমার। অপর গোলটি আসে সুয়ারেজের পা থেকে।

ন্যু-ক্যাম্পে খেলার শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে বার্সেলোনা। তবে গোলের জন্য তাদের ৩৪ মিনিপ পযন্ত অপেক্ষা করতে হয়। ৩৪তম মিনিটে বদলি হিসেবে মাঠে নামা মুনির এল হাদ্দাদিকে ডি বক্সের ভেতরে ফেলে দিলে রেফারি পেনাল্টির বাঁশি বাঁজান। স্পট-কিক থেকে গোল করতে ভুল করেননি ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার। বিরতির কিছুক্ষণ আগে নেইমারের নেয়া দারুণ শট অল্পের জন্য ক্রসবারের ওপর দিয়ে চলে গেলে হতাশ হতে হয় বার্সেলোনাকে।

বিরতির পর গোলের জন্য আরো মরিয়া হয়ে পড়ে লুইস এনরিকের বার্সেলোনা। ৫১তম মিনিটে সুয়ারেজের দারুণ এক প্রচেষ্টা নস্যাৎ করে দেন বাতে বরিসভ গোলরক্ষক চেরনিক। কিছুক্ষণ পর মুনিরকেও গোলবঞ্চিত করেন সফরকারী গোলরক্ষক।

তবে ৬০তম মিনিটে বার্সাকে আর থামানো যায়নি। সুয়ারেজের গোলে ব্যবধান দ্বিগুণ করে কাতালানরা। নেইমারের ক্রস নিজের নিয়ন্ত্রণে নিয়ে বাঁ পায়ের আলতো শটে গোলরক্ষককে পরাস্ত করেন উরুগুয়ে স্ট্রাইকার।

নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার সাত মিনিট আগে ফের নেইমার ও সুয়ারেজের যুগলবন্দীতে গোলের দেখা পেল বার্সেলোনা। ডান প্রান্ত দিয়ে ডি বক্সের ভেতরে ফাঁকায় দাঁড়িয়ে থাকা নেইমারকে পাস বাড়ান সুয়ারেজ। বুদ্ধিদীপ্ত শটে প্রতিপক্ষ গোলরক্ষককে পরাস্ত করেন ব্রাজিল অধিনায়ক। খেলার বাকি সময় আর কোনো গোল না হওয়ায় ৩-০ ব্যবধানের স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে কাতালানরা।

এই জয়ের ফলে চার ম্যাচ শেষে সর্বোচ্চ ১০ পয়েন্ট নিয়ে ‘ই’ গ্রুপের টেবিলে শীর্ষে রয়েছে বার্সেলোনা। নিজেদের শেষ দুটি গ্রুপ ম্যাচে বায়ার লেভারকুসেন ও এএস রোমার মুখোমুখি হবে লুইস এনরিকের বার্সেলোনা।

বুধবার ‘ই’ গ্রুপের অপর ম্যাচে বায়ার লেভারকুসেনকে হারিয়ে গ্রুপ পর্বে নিজেদের প্রথম জয় তুলে নিল এএম রোমা। এই জয়ের ফলে চার ম্যাচ থেকে ৫ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এলো রোমা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.