ইউনিস খানের সমালোচনায় পিসিবি

0

স্পোর্টস ডেস্ক :: ইউনিস খানের ওয়ানডে থেকে হঠাৎ অবসরে বিস্মিত পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান শাহরিয়ার খান। ইউনিসের তীব্র সমালোচনা করেছেন তিনি। বিশ্বকাপের পর পাকিস্তানের ওয়ানডে দলে ফিরেছিলেন ইউনিস। ইংল্যান্ডের বিপক্ষে চার ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার সুযোগ পেয়েছিলেন। কিন্তু প্রথম ম্যাচ থেকেই অবসর নিয়ে নেন ৩৭ বছরের এই ব্যাটসম্যান।

আবু ধাবিতে শেষ ম্যাচটি ছিল ইউনিসের ক্যারিয়ারের ২৬৫তম ম্যাচ। এই ম্যাচে ৯ রান করেন তিনি। এই সাথেই শেষ হয় তার প্রায় ১৬ বছরের ওয়ানডে ক্যারিয়ার। ২০০০ সালে করাচিতে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে অভিষেক হয় ইউনিসের।

কিন্তু ইউনিসের এই সিদ্ধান্তে পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার বলেছেন, “তার ওয়ানডে থেকে অবসরে শুধু নয় অবসরের টাইমিংয়ের কারনে আমি হতাশ। ইউনিস ভালো করছিল। এই কারণে নির্বাচকরা ভাবলেন, আবার তার ওয়ানডেতে খেলা দরকার। তার অবসরের ঘোষণা আমার জন্য বিস্ময়কর।” অবশ্য শাহরিয়ার বলেছেন, সাত সেঞ্চুরিতে ৭২৪৯ রান করা ইউনিসের জন্য একটি বিদায়ের অনুষ্ঠান করা হবে।

বিস্ময় আছে পাকিস্তানের প্রধান নির্বাচক হারুন রশিদেরও। ওয়ানডেতে ইউনিসকে ফেরাতে তার কষ্ট কম হয়নি। কিন্তু একি করলেন ইউনিস! রশিদ বলেছেন, “শারজায় গিয়ে টিম ম্যানেজমেন্টের সাথে দেখা করলাম। তখন ইউনিসের সাথেও কথা বলেছি। সিরিজের প্রথম ম্যাচের পরই অবসরে যাওয়ার কোনো ইঙ্গিতই তখন আমাকে দেয়নি সে। মিডল অর্ডারের ব্যাটিং ঠিক করতে তার মতো অভিজ্ঞ একজন ব্যাটসম্যানকে দরকার ছিল বলেই তাকে দলে নিয়েছিলাম। আমাদের ভবিষ্যত অ্যাসাইনমেন্টের কথা ভেবেই তাকে দলে নেয়া হয়। অবসরের ব্যাপারে আমাদের সাথে কোনো আলাপই করেনি সে।”

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.