জিম্বাবুয়ের বিপক্ষে নারী ক্রিকেট দলের সিরিজ জয়

0

স্পোর্টস ডেস্ক :: দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ে নারী ক্রিকেট দলকে ৮ উইকেটে হারিয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ম্যাচ জিতে আগেই লিড নেয় বাংলাদেশ নারী দল। বৃহস্পতিবার শেষটিতেও জিতে জিম্বাবুয়েকে ২-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করল বাংলাদেশের মেয়েরা।

বৃহস্পতিবার সকালে আগে ব্যাট করতে নামা জিম্বাবুয়ে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ৬৯ রান সংগ্রহ করে। জবাবে মাত্র ১১.৫ ওভারে দুই উইকেট হারিয়েই জয় তুলে নেয় বাংলাদেশ।

বাংলাদেশের বোলিং তোপে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে জিম্বাবুয়ে নারী দল। জিম্বাবুয়ের পক্ষে সর্বোচ্চ সার্নি মায়ের্স ২১ আর মারানেজ ১৬ রান করেন। আর কোনো ব্যাটসম্যান দুই অঙ্ক ছুঁতে পারেননি।

বাংলাদেশের পক্ষে অধিনায়ক জাহানারা আলম ৪ ওভার বল করে দুই মেডেনসহ মাত্র ১১ রান খরচায় ৩ উইকেট তুলে নেন। এ ছাড়া পান্না ঘোষ ও রুমানা আহমেদ একটি করে উইকেট নেন।

মাত্র ৭০ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের ওপেনার আয়েশা রহমান খেলেন ২৮ রানের দুর্দান্ত একটি ইনিংস। গত ম্যাচে অর্ধশতক হাঁকানো এ ব্যাটসম্যান একটি চারের পাশাপাশি দুটি ছক্কা হাঁকান। আরেক ওপেনার শারমিন আক্তার ৫ রান করে বিদায় নেন। তবে তিন নম্বরে নেমে ২৩ রান করে অপরাজিত থাকেন শায়লা শারমিন এবং ১২ রানে অপরাজিত থাকেন রুমানা আহমেদ।

অসাধারণ পারফরম্যান্সের জন্য ম্যাচসেরার পুরস্কার জেতেন স্বাগতিক অধিনায়ক জাহানারা আলম।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.