তামিম-ইয়াসিরে ভাইকিংসের সংগ্রহ ১৮০

0

স্পোর্টস ডেস্ক :: বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) নিজেদের দ্বিতীয় ম্যাচেও বড় সংগ্রহ গড়েছে চিটাগাং ভাইকিংস। সোমবার দিনের প্রথম ম্যাচে দলটি মুখোমুখি হয়েছে সিলেট সুপারস্টার্সের। টস হেরে আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে তারা সংগ্রহ করেছে ১৮০ রান।

অধিনায়ক তামিম ইকবাল ও ওয়ান ডাউনে নামা ইয়াসির আলীর হাফসেঞ্চুরির ওপর ভর করে এই সংগ্রহ গড়েছে চিটাগাং ভাইকিংস। তামিম করেছেন ৪৫ বলে সর্বোচ্চ ৬৯ রান। এতে ছিলে ৬ বাউন্ডারি ও ৪টি ছক্কা। অন্যদিকে, ১ বাউন্ডারি ও ৪ ছক্কায় ইয়াসির করেছেন ৫২ বলে ৬৩ রান।

সিলেটের বিদেশী খেলোয়াড়দের অনপাত্তিপত্র সংক্রান্ত জটিলতায় নির্ধারিত সময়ের এক ঘণ্টা ৬ মিনিট পর শুরু হয়েছে বিপিএলের এই ম্যাচটি।
ভাইকিংসের পক্ষে ইনিংস ওপেন করতে নেমেছেন তামিম ও শ্রীলঙ্কান তারকা তিলকরত্নে দিলশান। দলীয় ১৪ রানে প্রথম উইকেট হারিয়েছে ভাইকিংস। নিজের প্রথম বল মোকাবেলা করেই সিলেট সুপারস্টার্সের পেসার শুভাশীষ রায়ের বলে আউট হয়েছেন দিলশান। তবে তামিম ছিলেন আক্রমণাত্মক। টানা দ্বিতীয় ম্যাচে হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন বাংলাদেশ জাতীয় দলের এই ড্যাশিং ওপেনার।

তামিম ও ইয়াসির ছাড়া চিটাগাং ভাইকিংসের উল্লেখযোগ্য রানের মধ্যে রয়েছে শ্রীলঙ্কান ক্রিকেটার জীবন মেন্ডিসের ১১ বলে ২০ রান এবং জিয়াউর রহমানের ৭ বলে হার না মানা ১৫ রান।

সিলেট সুপারস্টার্সের পক্ষে ১টি করে উইকেট নিয়েছেন মোহাম্মদ শহিদ, শুভাশীষ রায়, অজান্তা মেন্ডিস ও নাজমুল ইসলাম।
এর আগে বিপিএলের উদ্বোধনী ম্যাচে (রবিবার) রংপুর রাইডার্সের বিপক্ষেও ১৮৭ রানের বড় সংগ্রহ গড়েছিল তামিমের দল। কিন্তু ম্যাচটি তারা হেরেছে ২ উইকেটে। সিলেট সুপারস্টার্সের বিপক্ষে তাই চিটাগাং ভাইকিংস জয় নিয়ে মাঠ ছাড়তে পারে কিনা— তাই এখন দেখার বিষয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.