সীতাকুণ্ডে অটিজম বিষয়ক ওরিয়েন্টেশন ওয়ার্কশপ অনুষ্ঠিত

0

কামরুল ইসলাম দুলু, সীতাকুণ্ড প্রতিনিধি :: সীতাকুণ্ড মাধ্যমিক শিক্ষা অফিসের সহায়তায় অটিজম ও নিউরো ডেভেলপমেন্টাল প্রতিবন্ধিতা বিষয়ক দিনব্যাপী ওরিয়েন্টেশন ওয়ার্কশপ  ৯ডিসেম্বর সকাল ১০টায় সীতাকুণ্ড মহিলা কলেজ হল রুমে অনুষ্ঠিত হয়েছে।

কর্মশালার উদ্বোধন করেন সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার নাজমুল ইসলাম ভুইয়া। ন্যাশনার একাডেমী ফর অজিম এন্ড নিউরো-ডেভেলপমেন্টাল ডিজএ্যাবিলিটিস এর আয়োজনে কর্মশালায় অটিজম ও স্নায়ুবিকাশজনিত প্রতিবন্ধিতায় আক্রন্ত শিমুদেও শিক্ষার অধিকার নিশ্চিতকরণে অভিভাবক শিক্ষক পেশাজীবি,স্থানীয় প্রতিনিধিদিরে ভুমিকা সম্পর্কে মূল আলোচনা রাখেন মাস্টার ট্র্রেনার চট্টগ্রাম টিচার্স ট্রেনিং কলেজের প্রভাষক মোঃ আব্দুল খালেক।

তিনি ওয়ার্কশপে উপস্থিত স্কুল মাদ্রাসার প্রধান, শিক্ষক জনপ্রতিনিধিদের জানান অটিজম শিশুদের প্রতিভা বিকাশের সুযোগ করে দিতে হবে শিক্ষা প্রতিষ্ঠানে।  সরকার প্রতিবন্ধী ও নিউরো -ডেভেলপমেন্টাল সুরক্ষা আইন ২০১৩ করেছে। অটিজম শিশুদের বিভিন্ন বৈশিষ্ট নিয়ে কর্মশালায় আলোচনা রাখেন সীতাকুন্ড হাসপাতালের মেডিকেল অফিসার ডাক্তার নুরুল করিম রাসেদ।

সীতাকুণ্ড মাধ্যমিক শিক্ষা অফিসার ফেরদৌস হোসের এর সঞ্চালনে অনুষ্ঠিত কর্মশালায় শেষ পর্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এএসএম আল মামুন। তিনি বলেন বাংলাদেশে অটিস্টিক একাডেমি স্থাপন করা হচ্ছে। আগামীতে অটিজম শিশুরাও সমাজ উন্নয়নে ভূমিকা রাখবে।

কর্মশলায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সীতাকুণ্ড বালিকা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ জরিনা আখতার,প্রাথমিক শিক্ষা অফিসার নুুরেরচ্ছাপা,চেয়ারম্যান তাজুল ইসলাম নিজামী ও রেজাউল করিম, সীতাকুণ্ড  প্রেসক্লাবের যুগ্ম আহ্বায়ক সাংবাদিক সেকান্দর হোসাইন ও অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশনের সদস্য সচিব মোঃ জাহাঙ্গীর আলম বিএসসি,সাংবাদিক শেখসালাউদ্দিন ও নাছির উদ্দিন অনিক।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.